চাইনিজ ও প্রাচ্য শিল্পের নান্দনিক কর্মশালায় শিল্পী বাপ্পী – Nobobarta

আজ শুক্রবার, ০৬ ডিসেম্বর ২০১৯, ০২:২০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
আজ উদয় সমাজ কল্যান সংস্থা সিলেটের ১২তম ওয়াজ মাহফিল দলীয় কার্যালয় সম্প্রসারণের লক্ষে আগৈলঝাড়া রিপোর্টার্স ইউনিটির প্লট উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দের কাছে হস্তান্তর যবিপ্রবিতে ইয়ুথ এন্ডিং হাঙ্গার বাংলাদেশের নতুন কমিটি গঠন আটোয়ারীতে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত জবি রোভার দলের হেঁটে ১৫০ কিলোমিটার পরিভ্রমণের উদ্বোধন মারুফ-তানহার ‘দখল’ লক্ষ্মীপুরে রামগতি পৌরসভায় ৮ কোটি টাকার টেন্ডার জালিয়াতি চেষ্টার অভিযোগ নলছিটিতে যুবকের গলাকাটা লাশ উদ্ধার সভাপতি সরফরাজ, সম্পাদক লিটন রাজাপুরে আ.লীগের ত্রি-বার্ষিক সম্মেলন-২০১৯ অনুষ্ঠিত সহকারী পরিচালক সমিতির নির্বাচন আগামীকাল!!
চাইনিজ ও প্রাচ্য শিল্পের নান্দনিক কর্মশালায় শিল্পী বাপ্পী

চাইনিজ ও প্রাচ্য শিল্পের নান্দনিক কর্মশালায় শিল্পী বাপ্পী

মারুফ সরকার, বিনোদন প্রতিনিধি: বহু প্রাচীন এবং প্রাচ্য ধারার উৎপত্তিস্থল চায়নার চাইনিজ পেইন্টিং অত্যন্ত জনপ্রিয়। প্রাচ্যশিল্পের সাথে চায়নার শিল্পের রয়েছে এক নিবিড় সম্পর্ক। শিল্পী নাজমুল হক বাপ্পী একজন চিত্রকর হিসেবে যেমন পরিচিত তেমনি নাট্যনির্মাতা হিসেবে অত্যন্ত জনপ্রিয়। শিল্পী বাপ্পী ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাচ্য কলা বিভাগ থেকে প্রথম শ্রেণী অর্জন করে বি,এফ,এ এবং এম,এফ,এ ডিগ্রি অর্জন করেন। এরপর চায়না সরকারের শতভাগ বৃত্তি নিয়ে চাইনিজ পেইন্টিং বিষয়ে পড়াশুনা করেন।

শিল্পী বাপ্পীর আয়োজিত ইতিমধ্যে বেশ কিছু কর্মশালা ব্যাপক জনপ্রিয় হয়েছে এবং চিত্রকলার এক নতুন মাত্রা যোগ হয়েছে। আগামী ২৩ নভেম্বর থেকে তিনদিন ব্যাপী চাইনিজ পেইন্টিং এবং প্রাচ্যকলা বিষয়ক এক কর্মশালার আয়োজন করতে যাচ্ছেন শিল্পী বাপ্পী। কর্মশালায় অংশগ্রহনকারী শিল্পীদের মধ্যে প্রতিযোগিতার মাধ্যমে পুরস্কার প্রদান করা হবে এবং প্রত্যেক প্রতিযোগীকে সনদপত্র প্রদান করা হবে। পরবর্তীতে এক সেমিনারের মাধ্যমে চায়না সরকারের বৃত্তি প্রস্তুতি সম্পর্কে অবহিত করা হবে। চারুকলার শিক্ষার্থীসহ যে কেউ এই কর্মশালায় অংশগ্রহন করতে পারবেন। কর্মশালাটি অনুষ্ঠিত হবে কলাবাগানে শিল্পী নাজমুল হক বাপ্পীর নিজস্ব ‘স্টুডিও ওরিয়েন্টাল’-এ।


Leave a Reply