গ্যাস্ট্রিক থেকে চির মুক্তি – Nobobarta

আজ বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯, ০২:০৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
কাউখালীতে ৪০ যাত্রীসহ খেয়া ট্রলার ডুবি, পিএসসি পরীক্ষার্থী নিখোঁজ পাকিস্তান থেকে এলো ৮২ টন পেঁয়াজ রহমতপুর ইউনিয়নে ওয়ার্ড আ’লীগের সম্মেলন, সভাপতি সুলতান, সম্পাদক স্বপন তারেক রহমানের জন্মদিনে জাবি ছাত্রদলের দোয়া ও মিলাদ আগৈলঝাড়ায় পেঁয়াজ, চাউল ও লবণ নিয়ে গুজব, ইউএনও বিপুল চন্দ্র দাসের অভিযান অব্যাহত কাউখালীতে নৌকা ডুবিতে নিখোঁজ পিইসি পরীক্ষার্থীর লাশ উদ্ধার কবি সুফিয়া কামালের নামানুসারে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দাবি ইতিহাসবিদ সিরাজ উদ্দীনের জাবির হল খুলে দেওয়াসহ ৭দফা দাবি শিক্ষার্থীদের নাব্যতা ফিরিয়ে আনতে শুরু হল বুড়ি তিস্তা খনন নলছিটিতে আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে ভবন নির্মাণের অভিযোগ
গ্যাস্ট্রিক থেকে চির মুক্তি

গ্যাস্ট্রিক থেকে চির মুক্তি

গ্যাস্ট্রিক ও বুক জ্বালার সমস্যায় অনেকেই জর্জরিত। কিছু খেলেই পেট ফুলে থাকে আর গলা জ্বলতে থাকে। তবে জানেন কি, এই যন্ত্রাণাদায়ক সমস্যা থেকে মুক্তি পেতে পারেন এক ঝটকায়। কীভাবে? জেনে নিন উপায়-
আদা

আদা বদ হজম, বুক জ্বালা পোড়া, বুকে ব্যাথা কমে যেতে পারে। এজন্য আদা কুচি পানির মধ্যে মিশিয়ে ফুটিয়ে নিন। এই পানি দিনে ২ থেকে ৩ বার চায়ের মত পান করুন। এছাড়াও আদার রস মধুর সঙ্গে মিশিয়ে দুপুর ও রাতের খাবারের আগে খেয়ে নিন। যেকোনো সময় অল্প আদা চিবিয়ে খেতে পারেন। এতে গ্যাস্ট্রিক সমস্যা থাকবে না।

টকদই : প্রতিদিন দই খেলে পেটের ব্যাকটেরিয়া দূর হয়। ব্যাকটেরিয়া মূলত গ্যাস্ট্রিক সমস্যার অন্যতম প্রধান কারণ। কলা, মধু আর দই একসঙ্গে মিশিয়ে নিয়মিত খেতে পারেন।

আলুর ব্যবহার : গ্যাস্ট্রিক সমস্যা থেকে মুক্তি পেতে আলুর রসের ব্যবহার করতে পারেন আলুর রসের সঙ্গে গরম পানি মিশিয়ে প্রতিদিন দুপুর ও রাতের খাওয়ার দুই ঘণ্টা আগে খেতে পারেন।

পানি : গ্যাস্ট্রিক সমস্যা সমাধানে সবচেয়ে সহজ ও কার্যকরী উপায় হচ্ছে পানি। দিনে কমপক্ষে ২ থেকে ৩ লিটার পানি পান করুন। প্রতিদিন ঘুম থেকে উঠে এবং রাতে ঘুমতে যাবার আগে অন্তত এক গ্লাস পানি পান করুন। এছাড়া ডাবের পানিও খেতে পারেন।


Leave a Reply