ছোট বা আঁটসাট পোশাকে পুরুষের অসুবিধা কোথায়? | Nobobarta

আজ বুধবার, ০৩ Jun ২০২০, ১২:৩৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
ছোট বা আঁটসাট পোশাকে পুরুষের অসুবিধা কোথায়?

ছোট বা আঁটসাট পোশাকে পুরুষের অসুবিধা কোথায়?

Golfer Paige Spiranac
গল্‌ফার পেইগ স্পিরানাক

Rudra Amin Books

ছোট বা আঁটসাট পোশাক পরে গল্‌ফ খেলছেন। এ অপরাধে খুনের হুমকি পেয়েছিলেন মহিলা গল্‌ফার পেইগ স্পিরানাক। ২০১৫ সালের দুবাই ওপেনে এমন অভিজ্ঞতার কথা জানালেন পেইগ। গল্‌ফের দুনিয়ায় এমন কিছু আহামরি খ্যাতি নেই কিন্তু পেইগের। র‌্যাঙ্কিংয়েও প্রথম হাজারে নেই তিনি। কিন্তু পেইগের এমন চাঞ্চল্যকর অভিযোগে নড়েচড়ে বসেছেন সবাই।

২৪ বছর বয়সী পেইগ বলেছেন, ‘২০১৫–এর মহিলা ইউরোপীয় ট্যুর চলছিল দুবাইয়ে। সেখানে আমার পোশাকের জন্য আমাকে খুনের হুমকি দেয়া হয়। আমার পরিবার সম্পর্কেও অশালীন কথা বলা হয়। পেইগের অভিযোগ, ‘কেউ কেউ তো এ কথাও বলেছিলেন, আমার ছোট পোশাক দেখার জন্যই নাকি আমাকে টুর্নামেন্টে আমন্ত্রণ জানানো হয়েছে। এটা শুধু আমাকে অসম্মান করা নয়, টুর্নামেন্ট কর্তৃপক্ষকেও অসম্মান করা।’

ক্রীড়াজগত যে পুরুষ শাসিত এটা মনে করেন পেইগ। বলেন, সেই কারণেই মহিলাদের নানারকম যৌন হেনস্থার মুখে পড়তে হয়। তার দাবি, ‘খেলায় কোনও লিঙ্গবৈষম্য থাকা উচিত নয়। অনেক পুরুষ বাস্কেটবল খেলোয়াড়ও ছোট পোশাক পরে খেলতে নামেন। তাদের নিয়ে তো প্রশ্ন ওঠে না। তিনি এও বলেন, নাকি খোলামেলা পোশাক পরার অধিকার একমাত্র পুরুষদেরই। সবার মাথায় রাখা উচিত, খুব ভারী পোশাক পরে কোনও আউটডোর খেলাই খেলা যায় না। তাহলে মহিলারাই বা হাল্কা খোলামেলা পোশাক পরে খেলতে নামবেন না কেন?‌ খোলামেলা পোশাক পরলে পুরুষের অসুবিধা কোথায়?


Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.






Nobobarta © 2020 । About Contact Privacy-PolicyAdsFamily
Developed By Nobobarta