জার্সি ব্যাট নিলামে তুলবেন কোহলি ডি ভিলিয়ার্স | Nobobarta

আজ সোমবার, ০১ Jun ২০২০, ০৩:৪৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
পোরশায় নিরাপদ আম উৎপাদন ও বাজারজাত করণ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত দৌলতপুরেৱ খলসী তালতলা যমুনাৱ পানিতে তলিয়ে গেছে কৃষকের ৫০ হেক্টর জমির পাকা ধান! দেশে আজও দুই হাজারের অধিক আক্রান্ত, মৃত্যু ২২ বিদ্যুৎ বিলের জরিমানা মওকুফও শুভঙ্করের ফাঁকি! মানিকগঞ্জের ঘিওরে গণধর্ষনের শিকার এক সন্তানের জননী, আটক ৩ সিলেট অনলাইন প্রেসক্লাবের কার্যকরী পরিষদের ভার্চুয়াল মিটিং অনুষ্ঠিত বিএনপি খেটে খাওয়া মানুষের কথা ভাবেনা : তথ্যমন্ত্রী আরও ১৫৩ পুলিশ সদস্যের করোনা জয় কমলগঞ্জে বিধবা’র জমি দখল করে নির্মিত রাস্তা সংষ্কার নিয়ে দুই পক্ষের সংঘর্ষ, আহত ৬ লোহাগড়ায় প্রবাসীকে কুপিয়ে ও পিটিয়ে হত্যার চেষ্টা!
জার্সি ব্যাট নিলামে তুলবেন কোহলি ডি ভিলিয়ার্স

জার্সি ব্যাট নিলামে তুলবেন কোহলি ডি ভিলিয়ার্স

Rudra Amin Books

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে দু’জনের বন্ধুত্ব দীর্ঘ ন’বছরের। আইপিএলে এই দুই’য়ের জুটি যেন অনুরাগীদের কাছে শিহরণ। জুটিতে লুটি বিরাট কোহলি এবং এবি ডি’ভিলিয়ার্স রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের জার্সিতে উপহার দিয়েছেন এমন কিছু পার্টনারশিপ, যা শুধু স্মরণীয়ই নয়। রয়ে গিয়েছে রেকর্ডের খাতায়।

আইপিএলে দু’টি রেকর্ড পার্টনারশিপ রয়েছে এই ইন্দো-সাউথ আফ্রিকান জুটির কাছে। যার মধ্যে আইপিএলের নবম সংস্করণে বিরাট কোহলি-এবি ডি’ভিলিয়ার্সের ৯৬ বলে ২২৯ রানের ইনিংস আইপিএলের ইতিহাসে এখনও অবধি সর্বকালীন রেকর্ড হয়ে রয়েছে। করোনায় অর্থসাহায্যে ২০১৬ গুজরাত লায়ন্সের বিরুদ্ধে স্মরণীয় সেই ম্যাচের সংগৃহীত কিছু স্মারক এবারযৌথভাবে নিলামে তোলার সিদ্ধান্ত নিলেন বিরাট কোহলি ও এবি ডি’ভিলিয়ার্স।

ইনস্টাগ্রামে সেই ম্যাচে বন্ধু বিরাটের সঙ্গে খেলা অবিস্মরণীয় ইনিংসের একটি মুহুর্তের ছবি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে পোস্ট করে প্রাক্তন প্রোটিয়া অধিনায়ক লেখেন, ‘ক্রিকেট আমাকে অনেক স্মরণীয় মুহুর্ত উপহার দিয়েছে। যার মধ্যে ২০১৬ আরসিবি’র হয়ে গুজরাত লায়ন্সের বিরুদ্ধে বিরাট কোহলির সঙ্গে পার্টনারশিপটা খুবই মূল্যবান। স্মরণীয় ওই রাতে যাতে হাত দিয়েছিলেম তাতেই সোনা ফলেছিল। চিন্নাস্বামীর দর্শকদের উৎসাহের অন্ত ছিল না। আমরা দু’জনেই শতরান সহ পার্টনারশিপে তুলেছিলেম ৯৬ বলে ২২৯ রান। সবচেয়ে বড় কথা আরসিবি ম্যাচটা ১৪৪ রানে জিতেছিল।’

এরপর এবি বলেন, ‘বর্তমানে আমরা একটা বিশ্বব্যাপী সংকটের মধ্যে দিয়ে চলেছি। যেখানে দাঁড়িয়ে আমি এবং বিরাট প্রয়োজনীয় মানুষের সাহায্যে এগিয়ে আসার কথা ভেবেছি। বিশেষ করে এই মুহূর্তে যারা খাদ্যাভাবে ভুগছেন। তাই আমরা ২০১৬ আইপিএলের ওই বিশেষ ম্যাচের কিছু মূল্যবান সামগ্রী নিলামে তুলতে চাই। বিরাটের ব্যাট এবং গ্লাভস আর আমার জার্সি এবং ব্যাট নিলামে তোলার সিদ্ধান্ত নিয়েছি আমরা।’

যে ওয়েবসাইটের মাধ্যমে সামগ্রীগুলি নিলামে উঠবে তার লিংকও পোস্টের সঙ্গে জুড়ে দেন মিস্টার ৩৬০। এরপর তিনি জানান নিলামে সংগৃহীত অর্থ ভারত এবং দক্ষিণ আফ্রিকার কয়েকটি স্বেচ্ছাসেবী সংগঠনের মধ্যে সমান ভাগ করে দেওয়া হবে। যারা এই সংকটের মুহূর্তে প্রয়োজনীয়দের মুখে অন্ন তুলে দেওয়ার ব্যবস্থা নিয়েছে। উল্লেখ্য, এর আগে ইংল্যান্ডের জোস বাটলার, জেমস অ্যান্ডারসন, বাংলাদেশের মুশফিকুর রহিম, শাকিব আল হাসান ব্যক্তিগত উদ্যোগে তাঁদের মূল্যবান সামগ্রী করোনা সাহায্যে নিলামে তুলেছেন। কিন্তু দুই ভিন্ন দেশের দুই ক্রিকেটারের এমন অভিনব যৌথ উদ্যোগ এই প্রথম।


Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.






Nobobarta © 2020 । About Contact Privacy-PolicyAdsFamily
Developed By Nobobarta