অন্যরকম কীর্তির সামনে চার ক্রিকেটার | Nobobarta

আজ বুধবার, ২৭ মে ২০২০, ০২:৪৮ অপরাহ্ন

অন্যরকম কীর্তির সামনে চার ক্রিকেটার

অন্যরকম কীর্তির সামনে চার ক্রিকেটার

shakib mashrafe mushfiqur and mahmudullah

Rudra Amin Books

এরই মধ্যে বিশ্বকাপের বাংলাদেশ দল ঘোষণা হয়েছে। এই দলে গত বিশ্বকাপেরই আটজন ক্রিকেটার। কিন্তু এই দলে এমন চারজন ক্রিকেটার আছেন, যাঁরা চতুর্থবার বিশ্বকাপ খেলতে যাচ্ছেন।

আর তাঁরা হলেন— মাশরাফি বিন মুর্তজা, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান ও তামিম ইকবাল। তাঁদের মধ্যে মাশরাফি খেলছেন সবার আগে, ২০০৩ বিশ্বকাপে। আর মুশফিক, সাকিব ও তামিম খেলছেন ২০০৭ বিশ্বকাপ থেকে। অবশ্য চোটের কারণে ঘরের মাঠে ২০১১ সালের বিশ্বকাপ নড়াইল এক্সপ্রেস খেলতে পারেননি। তা না হলে রেকর্ড গড়তে পারতেন তিনি।

এ ছাড়া অভিজ্ঞ ব্যাটসম্যান মাহমুদউল্লাহ ও পেসার রুবেল হোসেন তৃতীয় এবং সৌম্য সরকার ও সাব্বির রহমান দ্বিতীয় বিশ্বকাপ খেলতে যাচ্ছেন। এবারের বিশ্বকাপের দলে প্রথম ডাক পেয়েছেন মুস্তাফিজুর রহমান, লিটন কুমার দাস, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, সাইফউদ্দিন ও আবু জায়েদ রাহি। বাংলাদেশের এই দলে সবচেয়ে বেশি ওয়ানডে ম্যাচ খেলা ক্রিকেটার হলেন অধিনায়ক মাশরাফি। তিনি ২০৫টি ম্যাচ খেলেছেন। আর একজন সুযোগ পেয়েছেন, যাঁর এখনো ওয়ানডে অভিষেকই হয়নি। তিনি হচ্ছেন রাহি।

এ ছাড়া মুশফিক ২০১টি, সাকিব ১৯৫টি, তামিম ১৮৯টি, মাহমুদউল্লাহ ১৭১টি, রুবেল ৯৬টি, সাব্বির ৫৭, সৌম্য ৪১, মুস্তাফিজ ৪৩টি, লিটন ২৭টি, মিরাজ ২৫টি, সৈকত ২৪টি, মিঠুন ১৫টি ও সাইফউদ্দিন ১০টি ওয়ানডে ম্যাচ খেলেছেন এখন পর্যন্ত। আগামী ৩০ মে মাঠে গড়াচ্ছে বিশ্ব ক্রিকেটের সবচেয়ে বড় এই আসর। আসরে বাংলাদেশ প্রথম মাঠে নামবে ২ জুন। সে ম্যাচে তাদের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা।


Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.






Nobobarta © 2020 । About Contact Privacy-PolicyAdsFamily
Developed By Nobobarta