ক্ষুদে শিক্ষার্থীদের মুখে কবি রকিব লিখনের স্লোগান ভাইরাল – Nobobarta

আজ বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯, ১২:০২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
কাউখালীতে ৪০ যাত্রীসহ খেয়া ট্রলার ডুবি, পিএসসি পরীক্ষার্থী নিখোঁজ পাকিস্তান থেকে এলো ৮২ টন পেঁয়াজ রহমতপুর ইউনিয়নে ওয়ার্ড আ’লীগের সম্মেলন, সভাপতি সুলতান, সম্পাদক স্বপন তারেক রহমানের জন্মদিনে জাবি ছাত্রদলের দোয়া ও মিলাদ আগৈলঝাড়ায় পেঁয়াজ, চাউল ও লবণ নিয়ে গুজব, ইউএনও বিপুল চন্দ্র দাসের অভিযান অব্যাহত কাউখালীতে নৌকা ডুবিতে নিখোঁজ পিইসি পরীক্ষার্থীর লাশ উদ্ধার কবি সুফিয়া কামালের নামানুসারে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দাবি ইতিহাসবিদ সিরাজ উদ্দীনের জাবির হল খুলে দেওয়াসহ ৭দফা দাবি শিক্ষার্থীদের নাব্যতা ফিরিয়ে আনতে শুরু হল বুড়ি তিস্তা খনন নলছিটিতে আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে ভবন নির্মাণের অভিযোগ
ক্ষুদে শিক্ষার্থীদের মুখে কবি রকিব লিখনের স্লোগান ভাইরাল

ক্ষুদে শিক্ষার্থীদের মুখে কবি রকিব লিখনের স্লোগান ভাইরাল

রাজধানীতে বাসচাপায় দুই শিক্ষার্থী মৃত্যুর দৃষ্টান্তমূলক শাস্তি ও নিরাপদ সড়কের দাবিতে গত চারদিন ধরে বিক্ষোভ করে আসছে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা। এরই মাঝে বিভিন্ন সময়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন স্লোগান ভাইরাল হয়েছে।

এর মধ্যে রয়েছে ‘উই ওয়ান্ট জাস্টিস’, ‘পুলিশ আংকেল আপনার চা-সিগারেটের টাকা আমি আমার টিফিনের টাকা দিয়ে দিচ্ছি, তাও আপনি এভাবে গাড়ি চালাতে দিয়েন না’, ‘৯ টাকায় এক জিবি চাই না, নিরাপদ সড়ক চাই’ ইত্যাদি। এরই ধারাবাহিকতায় এবার আরও একটি স্লোগান ফেসবুকে ভাইরাল হয়েছে। যেখানে কবি রকিব লিখনের লেখা- ‘যদি তুমি ভয় পাও, তবে তুমি শেষ, যদি তুমি রুখে দাঁড়াও তবে তুমি বাংলাদেশ। প্ল্যাকার্ডে প্ল্যাকার্ডে ভাইরাল হয়ে যায়।

ফেসবুকেও শিক্ষার্থীদের প্ল্যাকার্ড নিয়ে আলোচনা তুঙ্গে। এরমধ্যে কবি রকিব লিখনের লেখা- ‘যদি তুমি ভয় পাও, তবে তুমি শেষ, যদি তুমি রুখে দাঁড়াও, তুমিই বাংলাদেশ’ এই লেখাটা ফেসবুকসহ সবার মুখে মুখে। এবার এই স্লোগানকে গান তৈরি করে গাইলেন সুরকার, সংগীত পরিচালক ও গায়ক সুমন কল্যাণ। এই সংগীত পরিচালক আজ বৃহস্পতিবার তার ফেসবুকে গানটির একটি ভিডিও প্রকাশ করেছেন। এ সম্পর্কে সুমন কল্যাণ বলেন, ‘ছাত্রদের এই আন্দোলন ন্যায্য। আমি ছাত্রদের এই আন্দোলনের সঙ্গে একাত্মতা প্রকাশ করছি। আর এই সময়ে প্ল্যাকার্ডের এই লেখাটা আমার কাছে সময় উপযোগী মনে হয়েছে। তাই এই চার লাইন সুর করে আমি গেয়েছি’।




Leave a Reply