ক্লাসে ফিরলেন বুয়েটের শিক্ষার্থীরা - Nobobarta

আজ শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯, ১০:০৫ পূর্বাহ্ন

ক্লাসে ফিরলেন বুয়েটের শিক্ষার্থীরা

ক্লাসে ফিরলেন বুয়েটের শিক্ষার্থীরা

RUET

সাত দিন পর বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থীরা আজ শনিবার ক্লাসে ফিরে এসেছেন। ছাত্রকল্যাণ দপ্তরের নবনিযুক্ত পরিচালককে অপসারণ ও সাবেকুন নাহার সনির নামে ছাত্রী হলের নামকরণ করাসহ ১৬ দফা দাবিতে আন্দোলনে নেমেছিলেন বুয়েটের শিক্ষার্থীরা। গতকাল শুক্রবার মধ্যরাতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে লিখিত আশ্বাস (নোটিশ) পাওয়ার পরই শিক্ষার্থীরা আজ ক্লাসে ফেরার সিদ্ধান্ত নেন।

বিশ্ববিদ্যালয় প্রশাসনের আশ্বাস অনুযায়ী, শিক্ষার্থীদের ১৬ দফা দাবির কয়েকটি বাস্তবায়নে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও কয়েকটির ক্ষেত্রে শিক্ষা মন্ত্রণালয় প্রয়োজনীয় ব্যবস্থা নেবে। এ ছাড়া একাডেমিক কয়েকটি বিষয়ের ক্ষেত্রে সিদ্ধান্ত নেবে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিল।

আন্দোলনেররত শিক্ষার্থীদের মুখপাত্র যন্ত্রকৌশল বিভাগের পঞ্চদশ ব্যাচের শিক্ষার্থী হাসান সরোয়ার সৈকত বলেন, গতকাল রাতে আমাদের উদ্দেশে ভিসি স্যারের স্বাক্ষরিত নোটিশ দেওয়া হয়েছে। সেখানে আমাদের দাবিগুলো পূরণের বিষয়ে নির্দিষ্ট সময়সীমা দেওয়া হয়েছে। আমরা আশা করছি উল্লিখিত সময়ের মধ্যে আমাদের দাবিগুলো পূরণ করা হবে। তাই আমরা আজকে থেকে ক্লাস করা শুরু করেছি।

১৫ জুন ঈদের ছুটি শেষে বুয়েট খোলার দিন থেকেই ক্লাস-পরীক্ষা বর্জন করে ওই আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা। টানা আন্দোলনের ষষ্ঠ দিনে বৃহস্পতিবার বুয়েট ক্যাম্পাসে শিক্ষার্থীদের প্রতিনিধি দলের সঙ্গে ৪ ঘণ্টার বৈঠক শেষে তাদের দাবিদাওয়া মেনে নেওয়ার আশ্বাস দেন শিক্ষামন্ত্রী দীপু মনি। প্রশাসনের পক্ষ থেকে শুক্রবার শিক্ষার্থীদের দাবিগুলোর বিষয়ে লিখিত আশ্বাস দেওয়ার কথাও জানান তিনি।


Leave a Reply



Nobobarta © 2020। about Contact PolicyAdvertisingOur Family DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com