কোমলমতি শিশুদেরকে সুশিক্ষায় বিকশিত করতে হবে : গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী – Nobobarta

আজ মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯, ০৬:৩১ অপরাহ্ন

কোমলমতি শিশুদেরকে সুশিক্ষায় বিকশিত করতে হবে : গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী

কোমলমতি শিশুদেরকে সুশিক্ষায় বিকশিত করতে হবে : গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী

সৈয়দ বশির আহম্মেদ : গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী অ্যাডভোকেট শ.ম রেজাউল করিম বলেছেন, কোমলমতি শিশুদেরকে সুশিক্ষায় বিকশিত করতে না পারলে ভাবষ্যত নেতৃত মুখ থুবরে পরবে। অভিভাবকদের উদ্দেশ্য করে মন্ত্রী বলেন, মেয়েদেরকে লেখাপড়া করাবেন, বর্তমান সরকার নারীর ক্ষমতায়নে বিশ^াস করেন। কিন্তু মেয়েরা একটু বড় হলেই ওদেরকে বিয়ে দেয়ার চেষ্টা করেন। কিন্তু না, ওদেরকে মানুষ হবার সুযোগ সৃষ্টি করে দেন, দেখবেন ওরাই একদিন জাতির কর্নধার হবে দেশের মুখ আলোকিত করবে। আপনারা ছেলেদের দিকে নজর রাখবেন, ওরা মাদকাসক্ত হয় কিনা, ওরা নানা অনেতিক কার্যকরাপের দিকে ধাবিত হয় কিনা, রাতে ফেসবুকে পর্নো ছবি দেখে কিনা। নতুন প্রজন্মকে আদর্শবান করে গড়ে তুলতে হবে।

মন্ত্রী শ.ম রেজাউল করিম গতকাল শনিবার তার নির্বাচনী ও জন্ম স্থান পিরোজপুর ১ আসনের নাজিরপুর উপজেলার বিলডুমরিয়া পদ্মডুবি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে আয়োজিত বিদ্যালয়ের নতুন ভবন উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা রোজী আক্তারের সভাপতিত্বে এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন এলজিইডির নির্বাহী প্রকৌশলী সুশান্ত রঞ্জন রায় ও ইউপি চেয়ারম্যান মোঃ অলিউর রহমান প্রমুখ।

মন্ত্রী শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, শিক্ষার্থীদেরকে প্রথাগত শিক্ষা দিবেননা, বইয়ের পাশাপাশি পড়াবেন নৈতিকতা কাকে বলে, সত্যবাদিতা কাকে বলে, মূল্যবোধ কাকে বলে, মিথ্যা কথা থেকে কিভাবে এড়িয়ে চলতে হবে। ওদেরকে স্বপ্ন দেখাতে ভুল করবেননা, বড় হতে হলে কিকি করতে হয়। পরে মন্ত্রী এলজিইডি কর্তৃক বাস্তবায়িত ৩৮ লক্ষ ৫৩ হাজার টাকা ব্যয়ে নতুন বিদ্যালয় ভবনের শুভ উদ্বোধন করেন।


Leave a Reply