কলাপাড়ায় গণতান্ত্রিক পদ্ধতিতে সম্মেলনের দাবি নিয়ে সাংবাদ সম্মেলন - Nobobarta

আজ শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯, ০৯:৪৮ অপরাহ্ন

কলাপাড়ায় গণতান্ত্রিক পদ্ধতিতে সম্মেলনের দাবি নিয়ে সাংবাদ সম্মেলন

কলাপাড়ায় গণতান্ত্রিক পদ্ধতিতে সম্মেলনের দাবি নিয়ে সাংবাদ সম্মেলন

এইচ আর মুক্তা, কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি : পটুয়াখালীর কলাপাড়ার ধানখালী ইউনিয়ন আওয়ামীলীগের সম্মেলন গণতান্ত্রিক পদ্ধতির ও কোন ধরনের নিরাপত্তার ঝুঁকি নেই। সবার অংশগ্রহনে মধ্যেদিয়ে নেতা বানাবে উপজেলা কমিটি এটাই তাদের দাবি আগামী ২৪ নভেম্বরের ত্রি-বার্ষিক সম্মেলন বাঁধাগ্রস্থ্য করতে উঠে পড়ে লেগেছে একটি মহল। এ নিয়ে বৃহস্পতিবার সকাল ১১ টায় কলাপাড়া প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন ইউনিয়ন আওয়ামীলীগের সম্মেলন প্রস্তুত কমিটির সদস্য সচিব ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. জাকির হোসেন মৃধা।

লিখিত বক্তব্যে তিঁনি বলেন, ২০১৮ সালে ধানখালী ইউপি নির্বাচনে প্রধানমন্ত্রী ঘোষিত নৌকা প্রতিকের প্রার্থী হিসেবে শাহাজাদা পারভেজ টিনু মৃধা নির্বাচন করেন। তাঁর নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হিসেবে রিয়াজ তালুকদার প্রতিদ্বন্ধিতা করায় তাঁকে দল থেকে বহিস্কার করা হয়। এ বহিস্কৃত নেতা বর্তমানে ইউনিয়ন আওয়ামীলীগকে বিতর্কিত করতে শাহজাদা পারভেজ টিনু মৃধার বিরুদ্ধে অপপ্রচারে নেমেছে। ইউপি নির্বাচনের পর শাহজাদা পারভেজ টিনু মৃধা ধানখালী ইউনিয়ন আওয়ামীলীগকে সংগঠিত করলেও তাঁর জনপ্রিয়তার ঈর্ষান্বিত হয়ে আগামী সম্মেলনে শাহজাদা পারভেজ টিনু মৃধা যাতে নেতৃত্বে না আসতে পারে এজন্য নিরাপত্তার অজুহাত দেখিয়ে সম্মেলন স্থগিতের আবেদন করে এবং সংবাদ সম্মেলন করে তাঁর বিরুদ্ধে কুৎসা রটায়।

তিঁনি আরও বলেন, ২০১১ সাল থেকে টিনু মৃধা ধানখালী ইউনিয়ন আওয়ামীলীগের সাথে জড়িত। আওয়ামীলীগ ও মুক্তিযোদ্ধা পরিবারের সদস্য হওয়ায় গত ইউপি নির্বাচনে তাকে নৌকা প্রতিক দেয়া হয়। অথচ তাঁকে যুবদল নেতা বানানো হচ্ছে। যা ভিত্তিহীন ও ষড়যন্ত্রমূলক। তৃনমূল আওয়ামীলীগ একজোট হয়ে সম্মেলনের জন্য প্রস্তুত হলেও দল থেকে বহিস্কৃত নেতা ও আওয়ামীলীগের পদত্যাগী সভাপতি এস এম শহিদুল আলম, আওয়ামীলীগ নেতা ওহাব মৃধা, নিজাম বিশ্বাস,আব্বাস মোল্লা, শহিদুল আলম মুন্সীসহ অনুপ্রবেশকারীরা সম্মেলনে নিজেদের পরাজয় হবে বুঝতে পেরে সম্মেলন বানচাল করার পায়তারা করছে।

সংবাদ সম্মেলননে উপস্থিত সম্মেলন প্রস্তুত কমিটির আহবায়ক আতাহার উদ্দিন বিশ্বাস, আওয়ামীলীগ নেতা লতিফ সরদার, সাবেক সভাপতি ও মুক্তিযোদ্ধা আঃরব মৃধা, আমিনুল ইসলাম ফকু মৃধা, ইকবাল বাহাদুর, আনিচুর রহমান মিয়ার দাবি ২৪ নভেম্বর সম্মেলন অনুষ্ঠিত হোক এবং গঠনতান্ত্রিক প্রক্রিয়ায় সঠিক নেতৃত্ব আসুক। একই সাথে যারা সম্মেলন বানচাল করতে চায় তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি করেন। সংবাদ সম্মেলনে ধানখালী ইউনিয়ন আওয়ামীলীগের নয়টি ওয়ার্ডের সভাপতি ও সম্পাদকসহ অর্ধশতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য গত ১৯ নভেম্বর ধানখালী ইউনিয়ন পরিষদে নিরাপত্তা ও দলের অনুপ্রবেশকারীদের বাদ দিয়ে ধানখালী ইউনিয়ন আওয়ামীলীগের সম্মেলন করার দাবি করেন দল থেকে পদত্যাগকারী সভাপতি এস এম শহিদুল আলম। তাঁরা ২৪ নভেম্বরের সম্মেলন স্থগিতের দাবি করেন।


Leave a Reply



Nobobarta © 2020। about Contact PolicyAdvertisingOur Family DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com