তৃতীয়বারের মতো গিনেস বুকে মাগুরার ফয়সাল | Nobobarta
Rudra Amin Books

আজ বুধবার, ২৬ ফেব্রুয়ারী ২০২০, ০৭:১৭ অপরাহ্ন

তৃতীয়বারের মতো গিনেস বুকে মাগুরার ফয়সাল

তৃতীয়বারের মতো গিনেস বুকে মাগুরার ফয়সাল

শামীম খান, মাগুরা : গিনেস বুকে তৃতীয়বারের মতো রেকর্ড গড়েছেন মাগুরার মাহমুদুল হাসান ফয়সাল। গত ১৫ আগস্ট তৃতীয়বারের মতো গিনেস বুকে নাম ওঠে নিজ ঘাড়ের ওপর একটি বাস্কেটবল প্রতি মিনিটে ৩৪বার ক্যাচ করার কারণে।

তিনি মাগুরা সদর উপজেলার হাজিপুর গ্রামের বাসিন্দা অবসরপ্রাপ্ত সেনা সদস্য সোহেল রানার ছেলে। বর্তমানে মাগুরা পলিটেকনিক ইনস্টিটিউটের চতুর্থ বর্ষের ছাত্র তিনি। ফয়সালের ইচ্ছে আগামীতে গিনেস বুকে আরও নতুন রেকর্ড গড়ার পাশাপাশি আন্তর্জাতিক ফ্রি স্টাইল ফুটবল চ্যাম্পিয়ানশিপে অংশ নিয়ে বিশ্বের দরবারে বাংলাদেশকে আরেকটি নতুন পরিচয়ে তুলে ধরার।

Rudra Amin Books

ছেলেবেলা থেকেই খেলাধুলার প্রতি তাঁর ঝোঁক ছিল। ২০১৭ সালে ইন্টারনেটের মাধ্যমে বাস্কেট বল ও ফুটবলের ফ্রি স্টাইলিং বিষয়ে জানতে পারেন তিনি। সেই থেকে লেখাপড়ার পাশাপাশি বাড়ির আঙিনা ও মাঠে ফুটবল নিয়ে নানা কলাকৌশল আয়ত্তে আনার জন্য অনুশীলন শুরু করেন। দিনে ১২ থেকে ১৪ ঘণ্টার কঠোর অনুশীলন করে মাত্র এক বছরের মাথায় ২০১৮ সালের আগস্ট মাসে আসে প্রথম সাফল্য। এক মিনিটে একটি ফুটবল বাহুর বেস্টনিতে ১৩৪ বার ঘোরানোর কৃতিত্বস্বরূপ গিনেস বুক কর্তৃপক্ষ তাকে বিশ্ব রেকর্ডের স্বীকৃতি দেন। ফুটবলের এই আর্ম রোলিংয়ের স্বীকৃতি চর্চার গতি তাকে বাড়িয়ে দেয় উৎসাহ। যার পথ ধরে চলতি বছরের শুরুতে বাস্কেট বলের একই ধরনের একটি আর্ম রোলিং করে গিনেজ বুকে দ্বিতীয়বারের রের্কডটি গড়তে সক্ষম হন তিনি।


Leave a Reply



Nobobarta © 2020। about Contact PolicyAdvertisingOur Family DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com