উত্তরায় UUBDC উদ্দ্যোগে ফ্রি ব্লাড ক্যাম্পেইন - Nobobarta

আজ মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯, ১১:২৬ পূর্বাহ্ন

উত্তরায় UUBDC উদ্দ্যোগে ফ্রি ব্লাড ক্যাম্পেইন

উত্তরায় UUBDC উদ্দ্যোগে ফ্রি ব্লাড ক্যাম্পেইন

হাসান মাহমুদ সালাহ, প্রতিবেদক : জীবন বাঁচাতে এক ব্যাগ রক্তের মূল্য যে কতখানি তা শুধু জানেন ভুক্তভোগীরাই। আমাদের দেশে সব সময়ই রক্তের স্বল্পতা বিরাজ করে। স্বেচ্ছায় রক্তদানে মানুষকে আগ্রহী ও রক্তদান সেবা ছড়িয়ে দিতে উত্তরা ইউনিভার্সিটি ব্লাড ডোনার’স ক্লাবের উদ্দ্যোগে অনুষ্ঠিত হয়েছে দিনব্যাপী ফ্রি ব্লাড ক্যাম্পিং কার্যক্রম।

উত্তরা ইউনিভার্সিটি ক্যাম্পাসের সামনে সোমবার ২ ডিসেম্বর সকাল ১০ টায় শুরু হয়ে কার্যক্রম চলে বিকাল ৫ টা পর্যন্ত। এতে অংশ নেয় স্কুল, কলেজ শিক্ষার্থী থেকে শুরু করে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। প্রত্যেক ব্যক্তির ব্লাড গ্রুপ নির্ণয় করে রক্তের গ্রুপ অনুসারে একটি করে কার্ড প্রদান করা হয়। এ সময় উপস্থিত ছিলেন- উত্তরা ইউনিভার্সিটি ব্লাড ডোনার’স ক্লাবের সভাপতি মতিউর রহমান, সেক্রেটারি শিমুল আহমেদ, ব্লাড ডোনার’স কর্মী ফারহান হাবিব, আতিকুর রহমান শাওন, ফাহাদ হোসেন, মাসুম আহমেদ, শেখ রিয়েল, তামান্না আক্তার, মুশফিকুর রহমান, সাব্বির হোসেন, শুদ্ধ দাস, তানভীর রেজা অনি প্রমুখ।

সংগঠনের প্রেসিডেন্ট বলেন, আমরা উত্তরা ইউনিভার্সিটি কেন্দ্রিক সংগঠন। এখন পর্যন্ত ১৮ টি সফল ইভেন্ট পরিচালনা করেছি। ২ হাজারের অধিক ব্যক্তিকে রক্তদান করা হয়েছে। প্রতি বছর ভ্যালেন্টাইন ডে তে সুবিধাবঞ্চিত মানুষ ও পথ শিশুদের নিয়ে দুপুরবেলা খাবারের আয়োজন করি। সামনে শীতবস্ত্র বিতরণ নিয়ে পরিকল্পনা আছে। উল্লেখ্য, স্বেচ্ছাসেবী সংগঠন হিসাবে উত্তরা ইউনিভার্সিটি ব্লাড ডোনার’স ক্লাব যাত্রা করে ২০১৬ সালে। প্রতিষ্ঠার শুরু থেকেই বহুমুখী স্বেচ্ছাশ্রম দিয়ে আসছে সংগঠনটি। ব্লাড ডোনেট, বন্যাদুর্গত এলাকায় ক্রাণ বিতরণ, শীতবস্ত্র বিতরণ, ঈদ উপহার ইত্যাদি অন্যতম।


Leave a Reply



Nobobarta © 2020। about Contact PolicyAdvertisingOur Family
Design & Developed BY Nobobarta.com