উত্তরার পর এবার গাজীপুরে চক্রাকার বাস – Nobobarta

আজ বুধবার, ১৩ নভেম্বর ২০১৯, ০৬:৩৩ অপরাহ্ন

উত্তরার পর এবার গাজীপুরে চক্রাকার বাস

উত্তরার পর এবার গাজীপুরে চক্রাকার বাস

কয়েক মাস আগেই রাজধানীর উত্তরায় চালু করা হয়েছে বিআরটিসির চক্রাকার এসি বাস। এবার রাজধানীর পাশের জেলা গাজীপুরেও চক্রাকার বাস সার্ভিস চালু করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে এ বাস সার্ভিসের উদ্বোধন করেন গাজীপুর মেট্রোপলিটনের পুলিশ কমিশনার মো. আনোয়ার হোসেন।

তিনি বলেন, গাজীপুর শহরে স্বল্প দূরত্বের যাত্রীদের চলাচলের তেমন বাস নেই। এছাড়া নগরীর মহাসড়কে অটোরিকশা চলাচল নিয়ন্ত্রণ করা হয়েছে। এ জন্য বিকল্প যান হিসেবে তাকওয়া পরিবহনের ২০ আসনের ৩০টি বাস চক্রাকার সার্ভিসে যোগ করা হয়েছে।

গাজীপুর মেট্রোপলিটন ট্রাফিক পুলিশের আয়োজিত এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার মো. আজাদ মিয়া, উপ-কমিশনার আরিফুর রহমান, শরীফুর রহমান, বাসন থানার ওসি একেএম কাউসার আহমেদ চৌধুরী, গাজীপুর জেলা সড়ক পরিবহন শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সভাপতি সুলতান আহমেদ সরকার প্রমুখ। তাকওয়া পরিবহনের চেয়ারম্যান মো. ইমতিয়াজ করিম শুভ জানান, এসব বাস গাজীপুর শহরের নাওজোর থেকে শুরু হয়ে চান্দনা চৌরাস্তা, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় গেট হয়ে ফের চান্দনা চৌরাস্তা, শিববাড়ি মোড়, ভোগড়া বাইপাস মোড় হয়ে আবার নাওজোর এলাকায় পৌঁছাবে। এতে অল্প ভাড়ায় যাত্রীরা স্বল্প দূরত্বে যাতায়াত করার সুবিধা পাবেন। আগামী সাতদিন এ সার্ভিস পর্যবেক্ষণ করা হবে। পরে যাত্রীদের চাহিদা অনুযায়ী স্টপেজ, কাউন্টারের ব্যবস্থা করা হবে। প্রয়োজনে এ সার্ভিসের বাস সংখ্যা বাড়ানো হবে।


Leave a Reply