ইবির ‘বি’ ইউনিটের ফল প্রকাশ : শর্ত শিথিল করেও পাশের হার ১১ শতাংশ – Nobobarta

আজ শনিবার, ০৭ ডিসেম্বর ২০১৯, ১২:৫৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
উদয় সমাজ কল্যান সংস্থার ১২ তম ওয়াজ মাহফিল সম্পন্ন ১০ ডিসেম্বর উপাচার্যের দুর্নীতির ক্ষতিয়ান প্রকাশ করবে আন্দোলনকারীরা মার্শাল আর্ট ‘বিচ্ছু’ নিয়ে আসছেন সাঞ্জু জন আজ উদয় সমাজ কল্যান সংস্থা সিলেটের ১২তম ওয়াজ মাহফিল দলীয় কার্যালয় সম্প্রসারণের লক্ষে আগৈলঝাড়া রিপোর্টার্স ইউনিটির প্লট উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দের কাছে হস্তান্তর যবিপ্রবিতে ইয়ুথ এন্ডিং হাঙ্গার বাংলাদেশের নতুন কমিটি গঠন আটোয়ারীতে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত জবি রোভার দলের হেঁটে ১৫০ কিলোমিটার পরিভ্রমণের উদ্বোধন মারুফ-তানহার ‘দখল’ লক্ষ্মীপুরে রামগতি পৌরসভায় ৮ কোটি টাকার টেন্ডার জালিয়াতি চেষ্টার অভিযোগ
ইবির ‘বি’ ইউনিটের ফল প্রকাশ : শর্ত শিথিল করেও পাশের হার ১১ শতাংশ

ইবির ‘বি’ ইউনিটের ফল প্রকাশ : শর্ত শিথিল করেও পাশের হার ১১ শতাংশ

আদিল সরকার, ইবি প্রতিনিধি : ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ১ম বষের্র ভর্তি পরীক্ষার ‘বি’ ইউনিটের ফল প্রকাশিত হয়েছে। শর্ত শিথিল করেও এবারের পাশের হার ১১ শতাংশ। মঙ্গলবার (১৯ নভেম্বর) বেলা আড়াইটায় উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারীর নিকট ফলাফল হস্তান্তর করেন ইউনিট সমন্বয়কারী অধ্যাপক ড. আনোয়ার হোসেন।

সংশ্লিষ্ট ইউনিট সূত্রে, এবারের ‘বি’ ইউনিটের পরীক্ষায় ১ হাজার ৬৫ আসনের বিপরীতে আবেদন করা ২৭ হাজার ৬৩৭ জন শিক্ষার্থীর মধ্যে ২৪ হাজার ৯ শত ৫৫ জন পরীক্ষায় অংশগ্রহণ করেন। এতে শর্ত শিথিল করে মোট পাশ করেছে ২ হাজার ৮১৫ জন। যেখানে শিক্ষার্থীদের মোট পাশের হার ১১ শতাংশ। মোট চার শিফটে অনুষ্ঠিত হওয়া এই ইউনিটের পরীক্ষায় লিখিততে প্রথম, দ্বিতীয় ও চতুর্থ শিফটে পাশ মার্কস শীথিল করে ৭ এর স্থলে ৪ করা হয়েছে। আর তৃতীয় শিফটে ৩ করা হয়েছে। তাছাড়া কোন শিক্ষার্থী ইংরেজি ও বাংলা বিষয়ে ভর্তি হতে চাইলে তাকে আগে ১৫ নম্বর পেতে হতো। এবারে তা শীথিল করে ১২ করা হয়েছে। অন্যান্য বিষয়ে ১০ এর স্থলে ৮ করা হয়েছে।

ফলাফল হস্তান্তরকালে উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ, অর্থনীতি বিভাগের সভাপতি অধ্যাপক ড. দেবাশীষ শর্মা, আরবী ভাষা ও সাহিত্য বিভাগের সভাপতি অধ্যাপক ড. মোস্তাক এম এ এম মুনাওয়ার আলী, ছাত্র উপদেষ্টা ও প্রক্টর (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মন। ‘বি’ ইউনিটভুক্ত সাবজেক্ট চয়েজ ও সাক্ষাৎকার সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.iu.ac.bd)-এ পাওয়া যাবে।


Leave a Reply