আর্মেনিয়ার জালে ইতালির ১১ গোল! - Nobobarta

আজ শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯, ০৯:৩৭ পূর্বাহ্ন

আর্মেনিয়ার জালে ইতালির ১১ গোল!

আর্মেনিয়ার জালে ইতালির ১১ গোল!

Italy's forward Federico Bernardeschi (C), Italy's defender Armando Izzo (2ndR) and teammates acknowledge the public at the end of the Euro 2020 1st round Group J qualifying football match Italy v Armenia on November 18, 2019 at the Renzo-Barbera stadium in Palermo. (Photo by Andreas SOLARO / AFP)

আর্মেনিয়ার বিপক্ষে বিশাল জয়ে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ ২০২০ বাছাই শেষ করেছে ইতালি। সেই সঙ্গে টানা জয়ের রেকর্ডটি আরও বাড়িয়ে নিল চারবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। পালেরমোতে সোমবার রাতে ‘জে’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচটিতে ৯-১ গোলের জয় পায় ইতালি। ৪-০ ব্যবধানে এগিয়ে থাকা দলটি দ্বিতীয়ার্ধে আরও পাঁচটি গোল পায়। জোড়া গোল করেন স্ট্রাইকার চিরো ইম্মোবাইল ও নিকোলো সানিয়োলো। একটি করে গোল করেন আলেস্সিও রোমাঙনলি, জর্জিনিও, রিকার্দো ওরসোলিনি ও ফেদেরিকো চিয়েসা।

আগের ম্যাচে বসনিয়া-হার্জেগোবিনাকে হারিয়ে ১০৯ বছরের ইতিহাসে টানা দশ ম্যাচ জয়ের দারুণ এক রেকর্ড গড়ে ইতালি। আর্মেনিয়াকে হারিয়ে রেকর্ডটি ১১ ম্যাচে নিয়ে গেল রবের্তো মানচিনির দল। ইতালির টানা জয়ের রেকর্ডটি ছিল ১৯৩৮-৩৯ সময়ে। প্রয়াত কোচ ভিত্তোরিও পৎসোর অধীনে টানা নয়টি ম্যাচে জয় পেয়েছিল তারা। কিংবদন্তির ওই কোচের অধীনে ১৯৩৪ ও ৩৮ সালে বিশ্বকাপ এবং ১৯৩৬ সালে অলিম্পিকে স্বর্ণ জিতেছিল ইতালি!

ইউরোর এবারের বাছাই পর্বটা দারুণ কেটেছে চারবারের বিশ্ব চ্যাম্পিয়ন ইতালির। দশ ম্যাচে প্রতিপক্ষের জালে ৩৭ গোল করা দলটি হজম করেছে মাত্র ৪ গোল। সবকটি ম্যাচে জিতে ৩০ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে দলটি। ‘জে’ গ্রুপ থেকে মূল পর্বে ইতালির সঙ্গী হওয়া ফিনল্যান্ড শেষ ম্যাচে ২-১ গোলে হেরেছে গ্রীসের কাছে। তাদের পয়েন্ট ১৮। ছয় দলের গ্রুপে ১০ পয়েন্ট নিয়ে পঞ্চমস্থানে থেকে বাছাই শেষ করেছে আর্মেনিয়া।


Leave a Reply



Nobobarta © 2020। about Contact PolicyAdvertisingOur Family DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com