আবারো বাড়ছে পেঁয়াজের দাম - Nobobarta

আজ বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯, ১০:০৭ অপরাহ্ন

আবারো বাড়ছে পেঁয়াজের দাম

আবারো বাড়ছে পেঁয়াজের দাম

গত ২৯ সেপ্টেম্বর পূর্ব ঘোষণা ছাড়াই বাংলাদেশসহ বিভিন্ন দেশে পেঁয়াজ রফতানি বন্ধ করে দেয় ভারত। এর প্রভাবে দাম ঠেকে কেজিতে একশোতে।

সোমবার সিলেট নগরীরি বিভিন্ন বাজার ঘুরে দেখা যায়, বন্দরবাজার, জিন্দাবাজার, আম্বারখানা, সুবিদবাজার, মদিনা মার্কেট, কালীঘাটসহ বিভিন্ন বাজারে খোঁজ নিয়ে জানা যায়, শহরের খুচরা বাজারে প্রতি কেজি দেশি পেঁয়াজ ১১০ থেকে ১১৫ টাকা আর গ্রামের বাজারগুলোতে ১২৫টাকায় বিক্রি হচ্ছে। ক্রেতাদের অভিযোগ, বাজার নিয়ন্ত্রণে কোনো কার্যকর পদক্ষেপ না থাকায় প্রতিদিনই বাড়ছে পেঁয়াজের দাম।

নগরীর বন্দরবাজার রবিন ডিপার্টমেন্টাল ষ্টোর লিয়াকত আলী জানান,আমদানি বাড়লে পেঁয়াজের দাম কেজিপ্রতি কমবে। আমরাতো বেশি দামে কিনে এনে লস দিয়ে বিক্রয় করতে পারবো না।

এরপরই বাজার নিয়ন্ত্রণে সিলেট সহ দেশের বিভিন্ন স্থানে চলে মনিটরিং ও ভ্রাম্যমাণ আদালতের অভিযান। পেঁয়াজ কেজিপ্রতি পেঁয়াজের দাম নেমে আসে ৫০ থেকে ৬০ টাকায়। কিন্তু অভিযান প্রায় বন্ধ হয়ে যাওয়ায় আবারো ঊর্ধ্বমুখী দাম।

বর্তমানে বাজার মনিটরিং বন্ধ হওয়ায় আবারও লাফিয়ে লাফিয়ে বাড়ছে পেঁয়াজের দাম। সিলেট সহ দেশের বিভিন্ন স্থানে খুচরা বাজারে এক সপ্তাহের ব্যবধানে কেজিতে বেড়েছে ১০ থেকে ৩০ টাকা। সরবরাহ কম থাকার অজুহাত দেখাছেন বিক্রেতা ও ব্যবসায়ীরা।


Leave a Reply



Nobobarta © 2020। about Contact PolicyAdvertisingOur Family
Design & Developed BY Nobobarta.com