আবরার হত্যার বিচার ও রাবি প্রশাসনের অপসারণের দাবি শিক্ষক-শিক্ষার্থীদের - Nobobarta

আজ শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯, ০৯:১৭ অপরাহ্ন

আবরার হত্যার বিচার ও রাবি প্রশাসনের অপসারণের দাবি শিক্ষক-শিক্ষার্থীদের

আবরার হত্যার বিচার ও রাবি প্রশাসনের অপসারণের দাবি শিক্ষক-শিক্ষার্থীদের

শাহাবুদ্দীন ইসলাম, রাবি প্রতিনিধি: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদকে হত্যার বিচার ও রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) প্রশাসনের অপসারণের দাবিতে আন্দোলন করেছেন রাবি শিক্ষক-শিক্ষার্থীরা।

বুধবার বেলা ১১টায় পৃথক কর্মসূচি পালন করেন বিশ্ববিদ্যালয়ের দুর্নীতিবিরোধী শিক্ষকসমাজ ও সাধারণ শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দিন আহমেদ সিনেট ভবনের সামনে ‘স্বাধীনতাবিরোধী ও দুর্নীতিবাজ প্রশাসনের অপসারণ চাই’ ব্যানারে জড়ো হয়ে সংক্ষিপ্ত সমাবেশ শেষে একটি প্রতিবাদী মিছিল বের করেন তারা। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ফের সিনেট ভবনের সামনে এসে মিলিত হয়।

এসময় অর্থনীতি বিভাগের অধ্যাপক ইলিয়াস হোসেন বলেন, প্রধানমন্ত্রী দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য দুর্নীতির বিরুদ্ধে যে যুদ্ধ ঘোষণা করেছেন আমরা সেটাকেই সমর্থন করছি। আমরা মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী। বিশ্ববিদ্যালয়ে শিক্ষক নিয়োগ ও বিভিন্ন কর্মকান্ডের নামে দুর্নীতির বিরুদ্ধে আমরা আন্দোলনে নেমেছি।এছাড়া দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবেও বলে জানান তারা।

এদিকে ‘বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদকে নিমর্মভাবে পিটিয়ে হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল’ ও ‘সন্ত্রাস ও দুর্নীতির বিরুদ্ধে রাজশাহী বিশ্ববিদ্যালয়’ ব্যানারে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল বের করেন শিক্ষার্থীরা। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় গ্রন্থাগারের সামনে এসে একটি সংক্ষিপ্ত সমাবেশ করেন তারা।

সমাবেশে বক্তারা বলেন, বর্তমানে আবরারের মাধ্যমেই প্রমাণিত হয় যে, যদি কেউ দুর্নীতি ও অন্যায়ের বিরুদ্ধে কথা বলে তাহলে তার পরিণাম মৃত্যু। আবরারের নৃশংস হত্যা শুধু ছাত্রলীগের নৃশংসতা নয়। এটি দেশের পুরো সিস্টেমের নৃশংসতা। এছাড়া দেশের স্বার্থবিরোধী চুক্তি বাতিল, অনিয়ম ও দূর্নীতির সাথে জড়িত রাবি উপ-উপাচার্য চৌধুরী মো. জাকারিয়াকে দ্রুত অপসারণ ও ক্যাম্পাসে শিক্ষার্থীদের নিরাপত্তার জন্য দ্রুত রাকসু নির্বাচনের দাবি জানান তারা।


Leave a Reply



Nobobarta © 2020। about Contact PolicyAdvertisingOur Family DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com