আবরার হত্যার বিচারের দাবিতে রাবি শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ - Nobobarta

আজ শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯, ০৫:০২ অপরাহ্ন

আবরার হত্যার বিচারের দাবিতে রাবি শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

আবরার হত্যার বিচারের দাবিতে রাবি শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

শাহাবুদ্দীন ইসলাম, রাবি প্রতিনিধি: বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ বিচার দাবিতে রাজশাহী-ঢাকা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।এসময় পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের একাধিকবার ধস্তাধস্তি, বাকবিতণ্ডার ঘটনা ঘটে।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনের রাজশাহী-ঢাকা মহাসড়ক অবরোধ করে সোয়া ১২টায় অবস্থান শেষ করেন।

এর আগে বেলা ১১টায় শিক্ষার্থীরা কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে জড়ো হন। সেখান থেকে তারা ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল বের করেন। মিছিল নিয়ে তারা প্রধান ফটকের সামনে মহাসড়কের একাংশে অবস্থান নেন। বেলা সাড়ে ১১টায় শিক্ষার্থীরা মহাসড়ক অবরোধ করে অবস্থান নিতে চাইলে পুলিশ তাদের বাধা দেয়। এ সময় পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের একাধিকবার ধস্তাধস্তি ও বাকবিতণ্ডা হয়।

তবে শিক্ষার্থীরা মহাসড়ক পুরোপুরি অবরোধ করলে মহানগর পুলিশের সহকারী কমিশনার (এসি) মাসুদ রানা হ্যান্ডমাইকে শিক্ষার্থীদের রাস্তা থেকে সরে যেতে বলেন। তিনি বলেন, দ্রুত রাস্তা ছেড়ে না দিলে তারা লাঠিচার্জ করতে বাধ্য হবেন। এতে শিক্ষার্থীদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এর কিছুক্ষণ পর সেখানে প্রক্টর মো. লুৎফর রহমানসহ প্রক্টরিয়াল বডি এসে উপস্থিত হন।

প্রক্টর শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে তাদের চলে যেতে বলেন। দুপুর সোয়া ১২টায় বিক্ষোভ শেষ করে তারা সন্ধ্যা ছয়টায় মশাল মিছিলের ঘোষণা দিয়ে মহাসড়ক ছেড়ে চলে যান। এ সময় শিক্ষার্থীরা আবরার হত্যার বিচার ও জড়িতদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিতসহ পাঁচ দফা দাবি জানান।

 


Leave a Reply



Nobobarta © 2020। about Contact PolicyAdvertisingOur Family DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com