ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ৭৮ হাজার ছাড়াল | Nobobarta

আজ শনিবার, ৩০ মে ২০২০, ০৩:৩৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ৭৮ হাজার ছাড়াল

ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ৭৮ হাজার ছাড়াল

Rudra Amin Books

ভারতে প্রতিদিনিই লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তের সংখ্যা। দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনায় ১৩৪ জনের মৃত্যু হয়েছে এবং ৩ হাজার ৭২২ জন নতুন করে শিকার হয়েছেন। এতে ভারতে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৭৮ হাজার ৩ দাঁড়িয়েছে। প্রাণহানি বেড়ে ২ হাজার ৫৪৯ জনে ঠেকেছে। এমন অবস্থায় সাধারণ ট্রেন চলাচল শুরু করে মাত্র তিন দিনের মাথায় তা স্থগিত করেছে কেন্দ্রীয় সরকার।

দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, সংক্রমণের গতি রুখতে লাগাতার চেষ্টা করা হলেও কিছুতেই যেন বশে আনা যাচ্ছে না ওই ভয়ঙ্কর করোনাকে। এই ভাইরাস থেকে আরোগ্য লাভ করেছেন ২৬ হাজার ২৩৫ জন। কেন্দ্রীয় সরকারি পরিসংখ্যান মতে, এখন পর্যন্ত করোনা থেকে পুনরুদ্ধারের হার ৩৩.৬৩ শতাংশ।

আক্রান্তের মধ্যে সবচেয়ে ভয়াবহ অবস্থায় মহারাষ্ট্রে। যেখানে আক্রান্তের সংখ্যা ২৬ হাজার ছুঁই ছুঁই। বাণিজ্য নগরীটিতে প্রাণ হারিয়েছেন ৯৭৫। এর পরেই রয়েছে গুজরাট। যেখানে ৯ হাজার ২৬৭ জনের আক্রান্তে প্রাণ গেছে ৫৬৬ জনের। মৃত্যুর সংখ্যা ৬৪ তে আটকে থাকলেও তামিলনাড়ুতে আক্রান্তের সংখ্যা ৯ হাজার ছাড়িয়েছে। আক্রান্তের সংখ্যার হিসাবে এর পরেই রয়েছে রাজধানী দিল্লি (৭ হাজার ৯৯৮), রাজস্থান (৪ হাজার ৩২৮), মধ্যপ্রদেশ (৪ হাজার ১৭৩)ও উত্তর প্রদেশ (৩ হাজার ৭২৯)।

পশ্চিমবঙ্গেও আক্রান্তের সংখ্যা বাড়ছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী, এ রাজ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ১১৭ জন। এ নিয়ে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল দু’হাজার ২৯০ জনে। রাজ্যে সরাসরি করোনার কারণে মৃত্যু হয়েছে ১৩৫ জনের।
এদিকে গত মঙ্গলবার থেকে স্পেশাল ট্রেন চালানো শুরু করেছে ভারতীয় রেল। সেই ট্রেন চললেও সমস্ত সাধারণ ট্রেন বন্ধের ঘোষণা দিয়েছে দেশটির সরকার। যা আগামী ৩০ পর্যন্ত বলবৎ থাকবে বলে জানিয়েছে ট্রেন মন্ত্রণালয়।


Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.






Nobobarta © 2020 । About Contact Privacy-PolicyAdsFamily
Developed By Nobobarta