অভিনেত্রী সুবর্ণা মোস্তফার ৬০তম জন্মবার্ষিকী আজ - Nobobarta

আজ মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯, ১০:২৪ পূর্বাহ্ন

অভিনেত্রী সুবর্ণা মোস্তফার ৬০তম জন্মবার্ষিকী আজ

অভিনেত্রী সুবর্ণা মোস্তফার ৬০তম জন্মবার্ষিকী আজ

আজ ২রা ডিসেম্বর, একুশে পদকপ্রাপ্ত অভিনেত্রী সুবর্ণা মোস্তফার ৬০তম জন্মবার্ষিকী। ১৯৫৯ সালের এইদিনে ঢাকায় জন্মগ্রহণ করেন তিনি। তার পৈত্রিক নিবাস ঝালকাঠি জেলার নলছিটি উপজেলার দপদপিয়া ইউনিয়নে।

তার পিতা গোলাম মুস্তাফা ছিলেন একজন প্রখ্যাত অভিনেতা ও আবৃত্তিকার। তার মাতা পাকিস্তান রেডিওতে প্রযোজনার দায়িত্বে ছিলেন। মায়ের সহায়তায় মাত্র ৫/৬ বছর বয়সে বেতার নাটকে কাজ করেন। নবম শ্রেণীতে পড়াকালীন তিনি প্রথম টেলিভিশন নাটকে অভিনয় করেন। ১৯৭১ সালের পূর্ব পর্যন্ত তিনি শিশুশিল্পী হিসেবে নিয়মিত টেলিভিশনে কাজ করেছেন। অভিনয়ের শুরুতে মঞ্চে কাজ করলেও আশির দশকে টিভিতে অভিষেক ঘটে তার। মঞ্চ ও টিভি- দুই মাধ্যমেই জনপ্রিয়তা পান সুবর্ণা। তবে আলোচনায় আসেন ১৯৯০ সালে বিটিভিতে প্রচার হওয়া হুমায়ূন আহমেদের উপন্যাস অবলম্বনে বরকত উল্লাহর পরিচালনায় ‘কোথাও কেউ নেই’ নাটকের মাধ্যমে।

তিন দশকেরও বেশি সময় ধরে অভিনয়ের মাধ্যমে দর্শকদের মুগ্ধ করছেন তিনি। আশির দশকে তিনি ছিলেন দেশের সবচেয়ে জনপ্রিয় টিভি অভিনেত্রী। চলতি বছর অভিনয়ে বিশেষ অবদান রাখার জন্য একুশে পদকে ভূষিত হয়েছেন জনপ্রিয় এই অভিনেত্রী। এরপর ঢাকা থেকে সংরক্ষিত নারী আসনে হয়েছেন আওয়ামী লীগের এমপি। শুধু তাই নয়, সম্প্রতি ‘গহীন বালুচর’ সিনেমার জন্য পার্শ্ব চরিত্রে জাতীয় চলচ্চিত্র পুরস্কারও পেতে যাচ্ছেন তিনি। আজ তার জন্মদিনে প্রিয় অভিনেত্রীকে বিভিন্ন মাধ্যমে শুভেচ্ছায় সিক্ত করছেন তার ভক্ত-অনুরাগীরা। পাশাপাশি তার সহকর্মীরাও তাকে অভিনন্দিত করছেন।

জানা গেছে, ঘরোয়া আয়োজনেই নিজের জন্মদিন পালন করবেন সুবর্ণা মুস্তাফা। সুবর্ণা মুস্তাফা ব্যক্তিজীবনে ভালোবেসে বিয়ে করেছিলেন প্রয়াত অভিনেতা হুমায়ূন ফরীদিকে। দীর্ঘ ২২ বছরের সেই সংসার ২০০৮ সালে ভেঙে যায়। এরপর তিনি বিয়ে করেন নির্মাতা ও চিত্রনাট্যকার বদরুল আলম সৌদকে। তিনি নয়নের আলো, ঘুড্ডি, পালাবি কোথায়, শঙ্খনীল কারাগারসহ অনেক সিনেমায় অভিনয় করেছেন। আজ রবিবারসহ অসংখ্য নাটকে অভিনয় করে দর্শক হৃদয় জয় করেন।


Leave a Reply



Nobobarta © 2020। about Contact PolicyAdvertisingOur Family
Design & Developed BY Nobobarta.com