প্রধানমন্ত্রীর নিকট জবি ছাত্রলীগ কর্মীর খোলা চিঠি

৪ঠা জানুয়ারি ১৯৪৮ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়ে ওঠা ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ । ১৯৪৮ থেকে আজ পর্যন্ত বাঙালি জাতির অধিকার আদায়ের যতগুলো আন্দোলয় হয়েছে তাতে নেতৃত্ব দিয়ে এসেছে বাংলাদেশ ছাত্রলীগ ।

 

এই ৭০বছরের ঐতিহ্যবাহী ছাত্রসংগঠন , বাংলাদেশ ছাত্রলীগের ২৯তম সম্মেলন অনুষ্টিত হতে যাচ্ছে আগামী ৩১শে মার্চ ও ১ এপ্রিল । বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী , মাদার অফ হিউম্যানিটি , দেশরত্ন শেখ হাসিনা নির্বাচিত করবেন দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ ছাত্রসংগঠনের নেতৃত্ব । ২০১৯ সালের সংসদ নির্বাচনকে সামনে রেখে একমাত্র তিনিই পারেন যোগ্য নেতৃত্ব নির্বাচন করতে । আপার উপর আমাদের সকলের সে আস্থা রয়েছে । ক্ষমতায় আসার পর থেকেই বিভিন্ন সময়োপযোগী সাহসী সিদ্ধান্ত গ্রহন করেছেন তিনি । নির্বাচনের আগে  ছাত্রলীগের ২৯তম সম্মেলনে আপার নতুন কোনো সময়োপযোগী সাহসী সিদ্ধান্তের অপেক্ষায় পুরো দেশ ।

 

আপার নিকট বিনীত অনুরোধ যোগ্য নেতৃত্ব নির্বাচনে কোনো একক শিক্ষা প্রতিষ্ঠানকে যেনো প্রাধান্য দেয়া না হয় । কেউ দিয়েই যাবে আর কেউ পেয়েই যাবে এমন দিনের সমাপ্তি ঘটবে আপার সময়োপযোগী সিদ্ধান্তের মাধ্যমে ইনশাআল্লাহ্‌ ।

 

আমি জানি আপনি পর্যন্ত হয়তো আমার কথাগুলো পৌছাবেনা তবুও বলতে চাই ১৯৪৮ থেকে শুরু করে আজ অবধি #জগন্নাথ_বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ শুধু সংগঠনকে দিয়েই গেছে । বাঙালির অধিকার আদায়ের সকল আন্দোলনে আমরা বাংলাদেশ ছাত্রলীগের হয়ে লড়ে গেছি , প্রাপ্য পাই নি কিছুই । ১৯৫২ সালের ভাষা আন্দোলনে শহীদ হওয়া মোহাম্মদ রফিক উদ্দিন , যিনি ছিলেন ততকালীন জগন্নাথ কলেজের হিসাব বিজ্ঞানের ছাত্র । যার রক্তে রঞ্জিত হয়েছিল রাজপথ আর বাঙালি পেয়েছিল বাংলা ভাষায় কথা বলার স্বাধীনতা ।

 

মাননীয় প্রধানমন্ত্রী ,

 

আপনি জানেন দলের দুর্দিনে কোন ইউনিট পাশে ছিল , কোনো ইউনিটের নেতারা সবচেয়ে বেশী ত্যাগী । ২০১৯ সালে আসিতেছে আবার সেই দুর্দিন । কারা মাঠে থেকে সকল অপশক্তিকে মোকাবেলা করতে পারে তা আপনি ভালো করেই জানেন ।

আমাদের নেই হল , তারপরেও সকল জাতীয় প্রোগ্রামে #জগন্নাথবিশ্ববিদ্যালয়ছাত্রলীগের উপস্থিতি থাকে সবচেয়ে বেশী । বুক ফুলিয়ে বলতে পারি , “আমরা হলের সিটের জন্য ছাত্রলীগ করি না , বঙ্গবন্ধুর আদর্শকে ভালোবাসি তাই ছাত্রলীগ করি ” ।

বাংলাদেশ ছাত্রলীগের শীর্ষস্থানীয় দুজন নেতার একজন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের হওয়া এখন সময়ের দাবী ।

 

জয় বাংলা

জয় বঙ্গবন্ধু ।

জয় হোক দেশরত্ন শেখ হাসিনার ।

 

লেখকঃ আশিকুর রহমান আশিক

ছাত্রলীগ কর্মী, জগন্নাথ বিশ্ববিদ্যালয়

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ




টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com