,

মেয়েদের জন্য মারাত্মক হতে পারে মাথার যন্ত্রণা

মাথায় যন্ত্রণা একটা খুবই সাধারণ অসুখ। রোদ লাগলে, অনেকক্ষণ না খেয়ে থাকলে কিংবা অন্যান্য কারণে প্রায়ই আমাদের মাথায় প্রচন্ড যন্ত্রণা হয়। মাথার যন্ত্রণাকে বেশিরভাগ মানুষই বিশেষ গুরুত্ব দেন না। কিন্তু মেয়েদের ক্ষেত্রে এই ছোট্ট মাথার যন্ত্রণার ফলে, কতটা ভয়ঙ্কর পরিণতি হতে পারে জানেন?

সমীক্ষায় দেখা গিয়েছে, মাথার যন্ত্রণার ফলে বেশি ক্ষতিগ্রস্থ হন ছেলেদের তুলনায় মেয়েরা। মেয়েদের মাথার যন্ত্রণা থেকে দেখা দিতে পারে হৃদযন্ত্রের সমস্যার মতো আরও অন্যান্য ভয়ঙ্কর অসুখ। শুধু তাই নয়, মৃত্যুর আশঙ্কাও বাড়ে এই মাথা যন্ত্রণা থেকে।

হৃদপিণ্ডে রক্ত চলাচল সঠিক না হলেই হার্ট অ্যাটাক, স্ট্রোকস, বুকে যন্ত্রণা প্রভৃতি অসুখ দেখা দেয়। আবার মাইগ্রেনের ফলে হৃদযন্ত্রের সমস্যা দেখা দেয়। চিকিত্‌সকেদের একাংশ বলছেন যে, মাইগ্রেন থেকে মেয়েদের মৃত্যুর আশঙ্কা পর্যন্ত থাকে। ধূমপান, অতিরিক্ত চিন্তা, বয়সজনিত কারণ এছাড়াও হরমোনের কারণে মেয়েদের মাইগ্রেনের সমস্যা দেখা দেয়। এই প্রসঙ্গে এক চিকিত্‌সক জানিয়েছেন যে, মেয়েদের ক্ষেত্রে মাইগ্রেন থেকে নানারকম সমস্যা এমনকি মৃত্যুর আশঙ্কাও বেড়ে যেতে পারে। তাই শুরু থেকে মাইগ্রেনের চিকিত্‌সা করানো দরকার।

ফেসবুক থেকে মতামত দিন

আরও অন্যান্য সংবাদ


Nobobarta on Twitter




Social Media Auto Publish Powered By : XYZScripts.com