হ‌ুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার পেলেন জ্যোতিপ্রকাশ দত্ত ও মোজাফফর হোসেন - Nobobarta.com

হ‌ুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার পেলেন জ্যোতিপ্রকাশ দত্ত ও মোজাফফর হোসেন

পুরস্কার হিসেবে তারা পাবেন যথাক্রমে ৫ লাখ ও এক লাখ টাকা। এছাড়া আগামী ১২ নভেম্বর বিকেলে আব্দুল করিম সাহিত্যবিশারদ মিলনায়তনে এক অনুষ্ঠানের মাধ্যমে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দিবেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন এক্সিম ব্যাংকের হেড অব কর্পোরেট অ্যাফেয়ার্স অ্যান্ড ব্র্যান্ডিং ডিভিশন সঞ্জীব চ্যাটার্জী। উল্লেখ্য ২০১৫ সালে এই দুইটি ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছিলেন শওকত আলী ও সাদিয়া মাহজাবিন ইমাম এবং ২০১৬ সালে পেয়েছিলেন হাসান আজিজুল হক এবং স্বকৃত নোমান।

পুরস্কার বিজয়ী দুই লেখকের নাম ঘোষণা উপলক্ষে বৃহষ্পতিবার বিকালে বাংলা একাডেমির সভাকক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন অন্যদিন সম্পাদক মাজহারুল ইসলাম এবং এক্সিম ব্যাংকের অ্যাসিসটেন্ট ভাইস প্রেসিডেন্ট ও হেড অব করপোরেট অ্যাফেয়ার্স অ্যান্ড ব্র্যান্ডিং ডিভিশনের প্রধান সঞ্জীব চ্যাটার্জি, অন্যদিনের নির্বাহী সম্পাদক আবদুল্লাহ নাসের। আয়োজকরা জানান, হুমায়ূন আহমেদের জন্মদিন আগামী ১৩ নভেম্বর। এর আগের দিন এক অনুষ্ঠানে দুইজনের হাতে সাহিত্য পুরস্কার তুলে দেওয়া হবে।

ওইদিন বিকালে বাংলা একাডেমির আবদুল করিম সাহিত্যবিশারদ মিলনায়তনে আয়োজন করা হয়েছে পুরস্কার প্রদান অনুষ্ঠানের। এতে প্রধান অতিথি থাকবেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ও সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। মাজহারুল ইসলাম বলেন, “পাক্ষিক অন্যদিন-এর সঙ্গে কথাশিল্পী হুমায়ূন আহমেদের ছিল আত্মার সম্পর্ক। আমাদের প্রিয় লেখক আজ নেই। কিন্তু তার সৃষ্টিশীল কর্ম রয়ে গেছে। হুমায়ূন আহমেদের স্মৃতিকে শ্রদ্ধা জানাতে, কথা সাহিত্যিকদের অনুপ্রাণিত করতে অন্যদিন প্রবর্তন করেছে এ পুরস্কার।” এবার সাহিত্যকর্ম যাচাই কমিটির সভাপতি ছিলেন ইমেরিটাস অধ্যাপক আনিসুজ্জামান।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ




টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com