আজ রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮, ০৩:২০ পূর্বাহ্ন

২রা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ, ৮ই রবিউস-সানি, ১৪৪০ হিজরী
National Election
সারাদেশে সড়ক দুর্ঘটনায় নিহত ৩৫

সারাদেশে সড়ক দুর্ঘটনায় নিহত ৩৫

Road accident

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় অন্তত ৩৫ জন নিহত ও শতাধিক মানুষ আহত হয়েছেন। শুক্রবার রাত থেকে শনিবার ভোর পর্যন্ত দেশের সাতটি জেলায় এসব দুর্ঘটনা ঘটে। নিহতদের মধ্যে গাইবান্ধায় ১৬ জন, রংপুরে ৬ জন, চট্টগ্রামে ৩ জন, ঢাকার অদূরে সাভার আমিনবাজারে ৪ জন, সিরাজগঞ্জ, নাটোর ও গোপালগঞ্জে ২ জন করে নিহত হয়েছেন।

গাইবান্ধা গাইবান্ধার পলাশবাড়ীতে যাত্রীবাহী বাস গাছের সঙ্গে ধাক্কা লেগে সড়কে পাশে উল্টে ১৬ জন নিহত ও অন্তত ৪৩ জন আহত হয়েছেন। শনিবার ভোর সোয়া চারটার দিকে উপজেলার ব্র্যাক মোড় সংলগ্ন বাঁশকাটা নামক স্থানে ঢাকা-রংপুর মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। তবে তাৎক্ষণিকভাবে হতাহতদের নাম-পরিচয় জানা যায়নি।

পলাশবাড়ি থানার ওসি মাহমুদুল আলম জানান, গাইবান্ধা থেকে ঢাকা অভিমুখে ছেড়ে আসা যাত্রীবাহী বাসটি উক্তস্থানে নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশের গাছে ধাক্কা লাগে। এরপর সেটি উল্টে গেলে ঘটনাস্থলেই ৯ জন নিহত হন। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে লাশগুলো উদ্ধার করেন। আর আহত ৪০ জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল ও স্থানীয় বিভিন্ন ক্লিনিকে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আরও ৭ জনের মৃত্যু হয়।

আহত বাস যাত্রীরা জানান, চালক গাড়ি চালানোর সময় ঘুমাচ্ছিলেন। আগেও বেশ কয়েকবার এমন পরিস্থিতি তৈরি হলে তাকে সাবধান করেন যাত্রীরা। কিন্তু, শেষ পর্যন্ত মর্মান্তিক এ ঘটনা ঘটল। বাসটি উদ্ধারের চেষ্টা চলছে। তবে এ দুর্ঘটনায় চালক ও তার সহকারী মারা গেছেন কিনা এখনো নিশ্চিত হতে পারেনি পুলিশ।

রংপুর রংপুরের তারাগঞ্জের সলেয়াশা এলাকায় থেমে থাকা যাত্রীবাহী বাসকে একটি ট্রাক ধাক্কা দিলে ৬ জন নিহত ও অন্তত ১০ জন আহত হয়েছেন। শুক্রবার রাত দুইটার দিকে এ দুর্ঘটনা ঘটে। আহতদের উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহতদের মধ্যে দু’জনের নাম পাওয়া গেছে। তারা হলেন নিশাত (১৯) ও সাজ্জাত (২০)।

তারাগঞ্জ হাইওয়ে থানার ওসি আব্দুল্লাহেল বাকী জানান, দিনাজপুর থেকে বিআরটিসির একটি যাত্রীবাহী বাস ঢাকায় যাবার সময় তারাগঞ্জ সলেয়াশা এলাকায় চাকা পাংচার হয়। এ সময় গাড়িটি থামিয়ে চাকা পরিবর্তন করছিল। এ সময় পেছন থেকে একটি বালুবোঝাই ট্রাক বাসটিকে ধাক্কা দেয়। এতে বাসটি রাস্তার পাশে খাদে পড়ে ঘটনাস্থলেই ৬ যাত্রী মারা যান।

এ সময় অনেক যাত্রী রাস্তায় দাঁড়িয়ে চাকা পরিবর্তনের কাজ দেখছিলেন বলেও জানান ওসি। তিনি আরও জানান, আহত যাত্রীদের উদ্ধার করে প্রথমে তারাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং সেখানে অবস্থার অবনতি হলে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাসটিতে করে রাজধানীর বিভিন্ন পোশাক কারখানার শ্রমিকেরা ঈদের ছুটি শেষে ফিরছিলেন বলে জানা গেছে।

চট্টগ্রাম চট্টগ্রামের রাউজানে শুক্রবার রাতে একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে পড়ে ৩ জন নিহত ও অন্তত ১০ জন আহত হয়েছেন। তাদের মধ্যে চারজনের অবস্থা আশঙ্কাজনক। রাউজান থানার পরিদর্শক (তদন্ত) আবুল কালাম আজাদ জানান, খবর পেয়ে স্থানীয় লোকজন প্রথমে উদ্ধারকাজ শুরু করে। পরে রাউজান ও রাঙ্গুনিয়া থানা এবং হাইওয়ে পুলিশ উদ্ধার কাজে যোগ দেয়। তিনি জানান, স্থানীয় বাসটি রাউজান থেকে যাত্রী নিয়ে রাণীরহাটের দিকে যাচ্ছিল। পথে উত্তর রাউজান গহিরার পর পিঙ্ক সিটি নামক স্থানে একটি পুকুরে পড়ে যায়। তবে বাসে মোট কতজন যাত্রী ছিলেন তা জানাতে পারেননি পুলিশের এই কর্মকর্তা।

সিরাজগঞ্জ সিরাজগঞ্জের বগুড়া-নগরবাড়ী মহাসড়কের রায়গঞ্জের ভুইঢাগাতীতে বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে দু’জন নিহত ও অন্তত ২০ জন আহত হয়েছেন। শনিবার ভোর সাড়ে পাঁচটার দিকে ভুইয়াগাতী এলাকায় এ দুর্ঘটনা ঘটে। তবে হতাহতদের নাম-পরিচয় তাৎক্ষণিক পাওয়া যায়নি। হাটিকুমরুল হাইওয়ে থানার ওসি আব্দুর কাদির জিলানী জানান, বগুড়া থেকে ঢাকাগামী আরকে পরিবহনের একটি যাত্রীবাহী বাস ভুইয়াগাঁতী এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে বাসের দুই যাত্রী ঘটনাস্থলেই মারা যান। আহত ২০ যাত্রীকে উদ্ধার করে রায়গঞ্জ উপজেলা স্বাস্থ্য কেন্দ্রসহ বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে ভর্তি করেছে।

গোপালগঞ্জ গোপালগ‌ঞ্জ সদর উপ‌জেলার ঘোনাড়ায় বাস নিয়ন্ত্রণ হা‌রি‌য়ে একটি রিকশাভ্যানকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই দু’জন নিহত ও অন্তত ১০ জন আহত হয়েছেন। শ‌নিবার সকাল সাড়ে সাতটার দি‌কে এ দুর্ঘটনা ঘটে। গোপালগঞ্জ সদর থানার ওসি মো. ম‌নিরুল ইসলাম জানান, টুঙ্গিপাড়া থে‌কে ছে‌ড়ে আসা গোপালগঞ্জগামী এক‌টি লোকাল বাস ঘোনাপাড়া মো‌ড়ে নিয়ন্ত্রণ হা‌রি‌য়ে রাস্তার পা‌শে দাঁ‌ড়ি‌য়ে থাকা একটি রিকশাভ্যানকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই দু’জনের মৃত্যু হয়। আহত ১০ জনকে উদ্ধার করে গোপালগঞ্জ সদর হাসপাতালে ভ‌র্তি করা হ‌য়ে‌ছে বলেও জানান তিনি।

নাটোর নাটোর শহরের আলাইপুরে ট্রাকের চাপায় এক নারীসহ অটোরিকশার দুই যাত্রী নিহত ও অন্তত তিনজন আহত হয়েছেন। শনিবার সকাল সাতটার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন নাটোরের নলডাডাঙ্গা উপজেলার সোনাপাতিল গ্রামের কার্ত্তিক সরকারের ছেলে কানাই সরকার (২৬) ও একই এলাকার মঙ্গল দেবনাথের স্ত্রী সুলতা রানী দেবনাথ (৪২)।

আহতরা হলেন মঙ্গল দেবনাথ (৫৫) ও তার নবম শ্রেণি পড়ুয়া মেয়ে মিষ্টি দেবনাথ আখি (১৫) এবং অটোরিকশা চালক আবুল কালাম (৪৫)। তাদের নাটোর সদর হাসপাতাল ও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে পুলিশ ট্রাকটি জব্দ করলেও ট্রাকের চালক ও তার সহকারী (হেলপার) পালিয়ে গেছেন।

নাটোর সদর থানার উপ-পরিদর্শক রুবেল আহমেদ, ফায়ার ব্রিগেড স্টেশন অফিসার মুহিউদ্দীন ও স্থানীয়রা জানান, শনিবার সকালে নাটোরের নলডাঙ্গা থেকে অটোরিকশা রিজার্ভ নিয়ে মঙ্গল দেবনাথ স্ত্রী ও মেয়েকে নিয়ে নাটোরের বড় হরিশপুর মিশন হাসপাতালে যাচ্ছিলেন। পথে অটোরিকশাটি শহরের আলাইপুর এলাকায় পৌঁছলে নাটোর থেকে রাজশাগামী বালুবোঝাই ট্রাকটি তাদের চাপা দেয়। এতে ঘটনাস্থলেই সুলতা রানী দেবনাথ ও কানাই সরকার মারা যান। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে লাশ দুটি উদ্ধার করে নাটোর সদর হাসপাতাল মর্গে পাঠায়। আহত মঙ্গল দেবনাথ ও আখি দেবনাথের অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

ঢাকা এছাড়া রাজধানীর উপকণ্ঠ সাভারের আমিনবাজারে শনিবার সকালে যাত্রীবাহী বাস উল্টে ৪ জন নিহত ও অন্তত ১০ জন আহতের খবর পাওয়া গেছে। তবে তাৎক্ষণিকভাবে হতাহতদের নাম-পরিচয় জানা যায়নি।

লাইক দিন

Please Share This Post in Your Social Media

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Nobobarta on Twitter

জনসম্মুখে পুরুষ নির্যাতন, ভিডিও ভাইরাল

© 2018 Nobobarta । Privacy PolicyAbout usContact DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com