মঙ্গলবার, ১৭ Jul ২০১৮, ০২:০৫ অপরাহ্ন

English Version


ওসমানীনগরে ১৩ গ্রাম প্লাবিত,৩০ হাজার মানুষ পানিবন্দি

ওসমানীনগরে ১৩ গ্রাম প্লাবিত,৩০ হাজার মানুষ পানিবন্দি



অব্যাহত বৃষ্টি ও পাহাড়ি ঢলে সিলেটের ওসমানীনগরে কুশিয়ারা নদীর ডাইক দুটি স্থান ভেঙ্গে ১০টি গ্রাম প্লাবিত হয়েছে। উপজেলার সাদীপুর ইউনিয়নের সৈয়দপুর গ্রামের ডাইকের কালভার্ট পানির স্রোতে ভেঙ্গে যায়। এছাড়া লামাতাজপুর ও পাশ্ববর্তী এলাকায় ডাইকের বিভিন্ন স্থান দিয়ে পানি উপচে আরও ৩টি গ্রাম প্লাবিত হয়।

প্লাবিত গ্রামগুলো হলো- লামা তাজপুর, সৈয়দপুর, সুন্দিকলা, ইসলামপুর, সম্মানপুর, পূর্ব কালনিচর, উত্তর কালনিচর, দক্ষিণ কালনিচর, চাতলপাড়, রহমতপুর, পূর্ব তাজপুর, নবীগঞ্জের গালিমপুর, মাধবপুর।

স্থানীয় বাসিন্দারা জানান, শনিবার রাতে ডাইকে ভাঙ্গন দেখা দেয়। মূর্হূতেই তলিয়ে যায় একের পর এক গ্রাম। পানি বৃদ্ধি অব্যাহত থাকলে আরও গ্রাম প্লাবিত হওয়ার শঙ্কা প্রকাশ করেছেন তারা।

এদিকে উপজেলার পশ্চিম সাদীপুরের গ্রামসহ পাশ্ববর্তী নবীগঞ্জ ও জগন্নাথপুরের সাথে যোগাযোগের সব কটি সড়ক পানিতে তলিয়ে যাওয়া তিন উপজেলার গ্রামগুলোর সাথে সরাসরি সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

রোববার দুপুরে সাদিপুরের ভেঙ্গে যাওয়া কুশিয়ারা ডাইক ও প্লাবিত এলাকা পরিদর্শন করেন, সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী পানি উন্নয়ন বোর্ডের সিলেটের নির্বাহী প্রকৌশলী সিরাজুল ইসলাম, ওসমানীনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান মইনুল হক চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আনিছুর রহমান।

সুরিকোনা গ্রামের গ্রামের বাসিন্দা সুয়েব আহমদ জানান, কুশিয়ারা ডাইক ভেঙ্গে আমাদের গ্রামসহ এ অঞ্চলের সবকটি গ্রামের মানুষ পানিবন্দি হয়ে পড়েছে।

ক্ষতিগ্রস্থ সাদীপুর ইউপির ২নং ওয়ার্ড সদস্য সোনা মিয়া গাজী কুশিয়ারা বলেন, প্লাবিত এলাকার সবকটি রাস্তা পানিতে তলিয়ে গিয়ে যোগাযোগ বিচ্ছিন্ন হয়েছে ওসমানীনগর, জগন্নাথপুর ও নবীগঞ্জ এলাকার কয়েক হাজার মানুষ পানিবনিদ রয়েছেন।

ওসমানীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আনিছুর রহমান বলেন, আমরা ভেঙ্গে যাওয়া ডাইকের এলাকা পরিদর্শন করেছি। পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলীকে ডাইক মেরামতের জন্য প্রয়োজনী ব্যবস্থা নিতে অনুরোধ করেছি।

ওসমানীনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান মইনুল হক চৌধুরী বলেন, ডাইকের ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেছি। এখন আর ডাইক রক্ষা করার কোনো সুযোগ নাই। আগামী শুষ্ক মৌসুমে যাতে ডাইকের উচ্চতা আরো বৃদ্ধি করে মেরামত করা হয় সে ব্যাপারে পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলীকে অনুরোধ জানিয়েছি। ক্ষতিগ্রস্থ মানুষদের উপজেলা পরিষদের পক্ষ থেকে যথা সম্ভব অনুদান প্রদানে ব্যবস্তা নেয়া হবে।

ফেসবুক থেকে মতামত দিন

Please Share This Post in Your Social Media




ফুটবল স্কোর



© 2018 Nobobarta । Privacy PolicyAbout usContact DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com