রবিবার, ১৮ নভেম্বর ২০১৮, ১১:২৭ পূর্বাহ্ন

English Version
জনগনের মুখোমুখি কেসিসি’র পাঁচ মেয়রপ্রার্থী

জনগনের মুখোমুখি কেসিসি’র পাঁচ মেয়রপ্রার্থী



  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

মোহাম্মদ রাহাদ রাজা,খুলনা বিভাগীয় স্টাফ রিপোর্টারঃ খুলনা সিটি কর্পোরেশন (কেসিসি) নির্বাচনে অংশগ্রহনকারী ৫ জন মেয়র প্রার্থীই একই মঞ্চে ভোটারদের নানা প্রশ্নের জবাব দিয়েছেন।

শনিবার (২৮ এপ্রিল) সকাল সাড়ে ১০টার দিকে খুলনার শহীদ হাদিস পার্কে সুশাসনের জন্য (সুজন)’র আয়োজনে “জনগনের মুখোমুখি” অনুষ্ঠানটিতে মেয়র প্রার্থীরা জনগনের মুখোমুখি হন। তবে অনুষ্ঠানের শেষ অংশে প্রশ্নত্তোর পর্বে অনুষ্ঠানস্থলে উত্তেজনা দেখা দেয়। সুজনের কেন্দ্রীয় কমিটির সম্পাদক ড. বদিউল আলম মজুমদারের সঞ্চালনায় এ অনুষ্ঠানের শুরুতে জাতীয় সঙ্গীতের মাধ্যমে শুরু করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ভোটারদের ভোটাধিকার প্রয়োগের বিষয়ে শপথ বাক্য পাঠ করানো হয়। মঞ্চে উপস্থিত ৫জন মেয়র প্রার্থীদের অঙ্গিকারপত্র পাঠ করানো হয়। এরপর শুরু হয় মেয়র প্রার্থীদের কাছে উপস্থিত জনতার প্রশ্ন।শুরুতে ইসলামী আন্দোলন বাংলাদেশের মেয়রপ্রার্থী মাওলানা মুজ্জাম্মিল হক উপস্থিত জনতার করা ৩টি প্রশ্নের উত্তর দেন। এরপর সিপিবি’র প্রার্থী মিজানুর রহমান ৩টি প্রশ্নের উত্তর দেন। তার পরে জাতীয় পার্টির মেয়র প্রার্থী শফিকুর রহমান (মুশফিক) ৩টি প্রশ্নের উত্তর দেন।মুলত পুরো অনুষ্ঠানে প্রধান দু’দলের মেয়র প্রার্থীর প্রশ্নত্তোর পর্ব দেখতেঅনুষ্ঠান স্থলে প্রচুর জনসমাগম হয়।

আওয়ামী লীগের মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেককে নগরীর যানজট নিরসনে কি উদ্যোগ নিবেন, একজন ভোটারের প্রথম প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি নগর পিতা(মেয়র) নির্বাচিত হলে সিটি কর্পোরেশনের মধ্যে ইজিবাইকসহ সকল গনপরিবহনের নির্দিষ্ট সংখ্যায় আনা হবে।নগরবাসীকে সুন্দর, পরিচ্ছন্ন একটি যানজটমুক্ত নগরী উপহার দেব।দ্বিতীয় প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি মেয়র নির্বাচিত হলে নগরীতে মাদক বিক্রেতাসহ হোতাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। খুলনা সিটিকে একটি মাদকমুক্ত নগরী উপহার দেয়ার অঙ্গিকার করেন তিনি।

তৃতীয় পশ্নের জবাবে সাবেক এ মেয়র বলেন, বিগত দিনে আমি এ সিটি কর্পোরেশনের মেয়র ছিলাম। আমার কর্মকান্ড সম্পর্কে নগরবাসী অবগত আছেন। খুলনাকে একটি আধুনিক নগরী হিসেবে গড়ে তুলতে তিনি সর্বাত্বক চেষ্টা করবেন বলে উপস্থিত জনতার কাছে প্রতিজ্ঞা করেন।সর্বশেষে বিএনপি’র মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু তিনটি প্রশ্নত্তোর পর্বে অনুষ্ঠানস্থলে হট্টগোল শুরু হয়। মঞ্জু দুটি প্রশ্নের জবাব দেয়ার পর ৩য় প্রশ্ন করার সময় একপক্ষ হট্টগোল শুরু করেন। এ অবস্থায় অনুষ্ঠানের সঞ্চালক প্রশ্নকারীকে থামিয়ে দেন। এ প্রশ্নের পরপরই অনুষ্ঠানের সঞ্চালক ড. বদিউল আলম মজুমদার প্রশ্নটি উদ্দেশ্যমূলক আখ্যা দিয়ে প্রশ্নত্তোর পর্ব সমাপ্তি ঘোষনার চেষ্টা করেন। “নজরুল ইসলাম মঞ্জুর কাছে একজন ভোটারের প্রশ্ন ছিলো বিগত দিনে বিএনপি’র মেয়র থাকাকালে নগরীতে তেমন কোনউন্নয়ন হয়নি এর কারন কি”। পরবর্তিতে অপরএকটি প্রশ্নের উত্তর দেন বিএনপি’র মেয়র প্রার্থী।

লাইক দিন

Please Share This Post in Your Social Media




Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.



© 2018 Nobobarta । Privacy PolicyAbout usContact DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com