সাবধান কোটা সংস্কারের কাজ চলিতেছে

সরকারি চাকরির কোটা সংস্কারের দাবিতে আন্দোলনে বিভিন্ন বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজ ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের সড়ক অবরোধ করে বিক্ষোভের কারণে প্রায় স্থবির হয়ে পড়েছে সিলেট নগরী। বুধবার (১১ এপ্রিল) সকাল ১০টার পর থেকে তাদের এই বিক্ষোভ ও সড়ক অবরোধের কারণে নগরীর বিভিন্ন সড়কে যান চলাচল বন্ধ হয়ে গেছে। সাবধান কোটা সংস্কারের কাজ চলিতেছে,চেয়েছিলাম অধিকার হয়ে গেলাম রাজাকার’,’বঙ্গবন্ধুর বাংলায় বৈষম্যের ঠাঁই নাই’, ‘কোটা নয়, মেধা চাই’- এমন নানা স্লোগান সকাল থেকে মুখর সিলেটের চৌহাট্টা পয়েন্ট।

সকাল ১০টার সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে শিক্ষার্থীদের অবস্থানের কারণে প্রথমে চৌহাট্টা- জিন্দাবাজার সড়ক ও পরে চৌহাট্টা থেকে জিন্দাবাজার, রিকাবিবাজার, আম্বরখানা, মিরবক্সটুলা সড়কসহ নগরীর বেশকিছু গুরুত্বপূর্ণ সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

‘দে দে চাকরি দে, নইলে মোদের বুলেট দে’, ‘কোটা পদ্ধতির সংস্কার চাই’, ‘দেবো, দেবো, রক্ত দেবো, রক্ত দিয়ে সফল হবো’ ইত্যাদি শ্লোগান দিতে দিতে নগরীর বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজ থেকে শিক্ষার্থীরা সিলেটের কেন্দ্রীয় শহীদমিনারের সামনে জড়ো হতে থাকেন। শেষ খবর পাওয়া পর্যন্ত কোটা সংস্কার আন্দোলনে শিক্ষার্থীরা শান্তিপূর্ণভাবে তাদের অবস্থান কর্মসূচী পালন করে যাচ্ছে।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ




টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com