হত্যার উদ্দেশ্যে জাফর ইকবালের ওপর হামলা করে ফয়জুল

হত্যার উদ্দেশ্যে লেখক-কলামিস্ট অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলা করে ফয়জুল হাসান ওরফে শফিকুর। বিভিন্ন অনলাইনে ‘ওয়াজ’ শুনে সে তার প্রতি হামলায় উদ্বুদ্ধ হয়। রোববার দুপুরে সিলেট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তৃতীয় আদালতের বিচারক হরিদাস কুমারের আদালতে ফৌজদারী কার্যবিধির ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দীতে সে এ কথা জানায়।

এর আগে ১০ দিনের রিমান্ড শেষ হওয়ায় তাকে আদালতে হাজির করা হয়। পরে বেলা দেড়টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত বিচারকের খাস কামরায় তার জবানবন্দী রেকর্ড করা হয়। জবানবন্দী রেকর্ড শেষে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।

সিলেট মহানগর পুলিশের সহকারি কমিশনার (প্রসিকিউশন) অমূল্য কুমার চৌধুরী বলেন, ‘আদালতে জাফর ইকবালকে হত্যাচেষ্টার বিষয়টি স্বীকার করেছে ফয়জুর। হত্যার উদ্দেশ্যেই হামলা চালানোর কথা স্বীকার করেছে সে।

সে আদালতকে জানিয়েছে, ‘অনলাইনে বিভিন্ন ধরনের ওয়াজ শুনে জঙ্গি আদর্শে উদ্বুদ্ধ হয় সে। জাফর ইকবাল ইসলামবিদ্বেষী লেখালেখি করেন, এই ধারণা থেকে ফয়জুর তাকে হত্যা করতে চেয়েছিল। ফয়জুর কেন এই পথে এসেছে, সব বিস্তারিত বলেছে আদালতে।’

মামলার তদন্তকারী কর্মকর্তা (আইও) ও জালালাবাদ থানার ওসি শফিকুল ইসলাম জানান, ১০ দিনের রিমান্ড শেষ হওয়ায় রোববার বেলা দুই টার দিকে ফয়জুলকে আদালতে হাজির করা হয়। আদালতে তার স্বীকারোক্তি সে স্বীকারোক্তি দেয়।

গত ৩ মার্চ শনিবার বিকেলে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অনুষ্ঠান চলাকালে ড. মুহম্মদ জাফর ইকবালকে পেছন থেকে মাথায় ছুরিকাঘাত করে ফয়জুল (২৫)। হাসপাতালে চিকিৎসা শেষে গত ৮ মার্চ ফয়জুরকে ১০ দিনের রিমান্ডে নেয় পুলিশ।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ




টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com