বৃহস্পতিবার, ২১ Jun ২০১৮, ১২:৩৭ অপরাহ্ন



কুষ্টিয়ায় আগুনে ২’শ বিঘা পানের বরজ পুড়ে ছাই!

কুষ্টিয়ায় আগুনে ২’শ বিঘা পানের বরজ পুড়ে ছাই!



মোঃ রাজন আমান,কুষ্টিয়া জেলা প্রতিনিধি #  কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলাধীন বাহাদুরপুরে আগুনে ২শ’ বিঘা জমির পানের বরজ পুড়ে গেছে। এতে প্রায় ৭ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্তদের।

রোববার বিকেলে ৫টার সময় উপজেলার বাহাদুরপুর ইউনিয়নের পদ্মা নদী তীরবর্তী গোসাইপাড়া এলাকায় ১৫টি পান বরজে অগ্নিকান্ডের ঘটনা ঘটে।পদ্মা নদী তীরবর্তী বিস্তির্ণ অঞ্চলে পান চাষীরা বরজ নির্মান করে পান চাষ করেন। বিকেলে অল্প সময়ের মধ্যেই আগুন মালিপাড়া থেকে গোসাইপাড়া পর্যন্ত ছড়িয়ে পড়ে। এলাকাবাসী স্থানীয়ভাবে আগুন নেভানোর চেষ্টা করে যাচ্ছিলেন। ফায়ার সার্ভিস পৌছানোর পূর্বেই প্রায় ২ শতাধিক পান চাষীর পান বরজসহ মুর্হুতের মধ্যে পুড়ে যায়। ক্ষতিগ্রস্ত পান বরজের চাষী ইনামুল হক, আনা হোসেন, সোনা, মনি, মুক্তার আলী, মন্টু সরদার, আমিন উদ্দিনসহ প্রায় ১৫/১৬টি পান বরজ আগুনে ক্ষতিগ্রস্ত হয়। পান চাষীর আহাজারীতে এলাকায় পরিবেশ ভারি হয়ে উঠে।

পরে ভেড়ামারা উপজেলা নির্বাহী অফিসার সোহেল মারুফ,কৃষি কর্মকর্তা আব্দুল মজিদ ঘটনাস্থল পরিদর্শন করেন। ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, খবর পেয়ে ভেড়ামারা ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছালেও তার আগেই সব পুড়ে ছাই হয়ে যায়।এসময় ভেড়ামারা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম, বাহাদুরপুর ইউপি চেয়ারম্যান আশিকুর রহমান ছবি, কুচিয়ামোড়া ক্যাম্প ইনচার্জ এএসআই এনামুল হক উপস্থিত ছিলেন।

ভেড়ামারা ফায়ার সার্ভিসের ষ্টেশন কর্মকর্তা প্রবীর কুমার দেবনাথ জানান, পদ্মা তীরবর্তী এলাকা হলেও শুষ্ক মৌসুম হওয়ায় নদীতে পানি না থাকায় ভিন্ন ব্যবস্থা গ্রহন করে পানি সংগ্রহ করতে হয়েছে। বিড়ি বা সিগারেটের আগুন থেকে আগুনের সূত্রপাত ঘটেছে বলে তিনি মনে করেন। তিনি আরো বলেন বাহাদুরপুর ইউনিয়নের পদ্মা নদী তীরবর্তী গোসাইপাড়া- মালিপাড়া এলাকায় ১৫টি পান বরজে আগুন ধরেছে। খবর পেয়ে দ্রুত ঘটনা স্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রন করি। তার আগেই ১৫টিপান বরজ আগুনে পুড়ে ছাই হয়ে যায়। এতে প্রায় ৭ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্তদের।

ফেসবুক থেকে মতামত দিন

Please Share This Post in Your Social Media








© 2018 Nobobarta । Privacy PolicyAbout usContact DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com