সোমবার, ২৮ মে ২০১৮, ০১:৪২ পূর্বাহ্ন



সিলেট কোম্পানীগঞ্জে অবৈধপন্থায় পাথর তোলার দায়ে ১০টি বোমা মেশিন ধ্বংস

সিলেট কোম্পানীগঞ্জে অবৈধপন্থায় পাথর তোলার দায়ে ১০টি বোমা মেশিন ধ্বংস



সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার ভোলাগঞ্জ গুচ্ছগ্রাম ও ধলাই নদীতে অবৈধ পন্থায় পাথর উত্তোলন বন্ধ করতে টাস্কফোর্সের অভিযান পরিচালনা করা হয়েছে। মঙ্গলবার বিকেলে কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আবুল লাইছ এর নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে ১০টি বোমা মেশিন জব্দ করে বিনষ্ট করা হয়েছে। পাশাপাশি বেশ কয়েকটি মেশিনের সরঞ্জামে অগ্নিসংযোগ করা হয়। অভিযানে পুলিশ ও রেলওয়ে নিরাপত্তা বাহিনীর (আরএনবি) সদস্যরা অংশ নেন।

টাস্কফোর্স সূত্র জানায়, টাস্কফোর্সের নিয়মিয়ত অভিযানের পরও একটি পাথর খেকো চক্র সম্পূর্ণ বেআইনিভাবে অবৈধ বোমা মেশিন ব্যবহার করে পাথর উত্তোলন করে যাচ্ছে। এতে হুমকির মুখে পড়তে যাচ্ছে ভোলাগঞ্জ গুচ্ছগ্রাম ও তৎসংলগ্ন এলাকা। এর পরিপ্রেক্ষিতেই টাস্কফোর্স সেখানে অভিযান চালায়। বিকাল ৪টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত চলে অভিযান। টানা ২ ঘণ্টার অভিযানে এসব যন্ত্রদানব ধ্বংস করা হয়।

যোগাযোগ করা হলে উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আবুল লাইছ জানান, নিষেধাজ্ঞা উপেক্ষা করে অবৈধ পন্থায় পাথর উত্তোলন করে ফসলি জমিসহ ভোলাগঞ্জ গুচ্ছগ্রামকে ধ্বংসের মুখে ঠেলে দিচ্ছে একটি চক্র। এর পরিপ্রেক্ষিতে সেখানে অভিযান পরিচালনা করে অবৈধ বোমা মেশিন ও সরঞ্জামাদি ধ্বংস করে হয়েছে। অবৈধভাবে পাথর উত্তোলনের বিরুদ্ধে টাস্কফোর্সের অভিযান আরো জোরদার করা হবে বলে জানান তিনি।

ফেসবুক থেকে মতামত দিন

Please Share This Post in Your Social Media








© 2018 Nobobarta । Privacy PolicyAbout usContact DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com