Web Analytics

,

ঝালকাঠিতে ডিস ব্যবসা নিয়ে সংর্ঘষে ২জনকে আসামী করে মামলা দায়ের

নিজস্ব প্রতিনিধিঃ গত সোমবার বিকালে উপজেলার ধানসিড়ী ইউনিয়নের ডিসের সংযোগ কেটে ফেলা নিয়ে সংঘর্ষ হলে ক্যাবল ব্যবসায়ী রুবেল আহত হয়েছে। সাচিলাপুর কিস্তাকাঠি হাইলাকাঠি গ্রামের এ ঘটনা ঘটে। আহত রবেল স্থানীয় হাসপাতাল চিকিৎসা নিয়ে ঝালকাঠি সদর থানায় এজাহার দায়ের করেছে।

মামলা সূত্রে জানাজায়, উপজেলার ধানসিড়ী ইউনিয়নের দক্ষিণ কিস্তাকাঠি এলাকার মোস্তোফা বেপারির সঙ্গে দীর্ঘদিন ধরে ডিস ব্যবসার নিয়ে বিরোধ চলে আসছিল। রাহাত ক্যাবল নেটওয়ার্কের সত্তাধীকারি রুবেল দীর্ঘদিন যাবত ঐ এলাকায় ডিস ব্যবসা করে গ্রাহকদের বিনোদন সেবা দিয়ে আসছিল।সরকারী বিধি মোতাবেক লাইসেন্স ফি,পে-চ্যানেলের পেমেন্ট ও ভ্যাটসহ ডিস মালামালের মূল্য বিদ্ধির কারনে গ্রাহক বিল বাড়ানো হয়।সোমবার বিকালে মোস্তোফা বেপারির কাছে প্রায় কয়েক মাসের ডিস বিল বকেয়া হওয়ায় ডিস ব্যবসায়ি রুবেল বকেয়া বিল পরিশোধের জন্য অনুরোধ করেন,এলাকার সন্ত্রাসী মোস্তফা বেপারী ডিস বিল দিবে না ও এলাকায় ব্যবসা করতে হলে দুই লক্ষ টাকা চাঁদা দিতে হবে বলে রুবেলের সাথে বাকবিতন্ডা বাঁধে। এক পর্যায়ে মোস্তোফা বেপারি তার লোকজন নিয়ে ধারালো অস্ত্র নিয়ে রুবেল ও তার লোকজনের ওপর হামলা চালায়। এতে রুবেল আহত হন। এসময় মোস্তোফা বেপারি লোকজন ডিস লাইনের অপটিক্যাল ফাইবার প্রায় ১ কিলোমিটার, আরজি সিক্স ও নুডসহ মেইন লাইনের যন্ত্রপাতি কেটে নিয়ে যায় যাহার আনুমানিক মূল্য ৫০/৬০ হাজার টাকা বলে অভিযোগে উল্লেখ করেছে। আজ এক সপ্তাহ খানেক তিনশত গ্রাহক ডিস বিনোদন সেবা থেকে বিচ্ছিন্ন আছে।এব্যাপারে এলাকার নাম প্রকাশে অনিচ্ছুক কয়েক জন সাধারণ গ্রাহকদের কাছে জানতে চাইলে মোস্তফা ব্যাপারী জোড় জুলুম,সন্ত্রাসী রাজত্ব কায়েম করতে চায়।তার কারনে আমরা এখন ডিস সেবা থেকে বঞ্চিত।এর উপযুক্ত বিচার দাবী করেন।
ডিস ব্যবসায়ী রেজভীউল কবির রুবেল এলাকার গন্যমান্য ব্যক্তিদের কাছে জানালে তারা মোস্তফা বেপারির কাছে মিমাংশার জন্য প্রস্তাব দিলে এলাকার লোক জনকে অকথ্য ভাষায় গালিগালাজ করে।এক পর্যায়ে মোস্তোফা বেপারি তার লোকজন ভারি লাঠি শোটা দিয়ে খুন করার উদ্দেশ্য নিয়ে রুবেল ও তার লোকজনের ওপর হামলা চালায়। এতে রুবেল আহত হন। এসময় মোস্তোফা বেপারি লোকজন ডিস লাইনের অপটিক্যাল ফাইবার প্রায় ১ কিলোমিটার লাইন কেটে ফেলেছে যাহার আনুমানিক মূল্য ৫০/৬০ হাজার টাকা বলে অভিযোগে উল্লেখ করেছে। ১নং বিবাদী রুবেলের পকেটে থাকা ১৫হাজার টাকা এবং ১টি মোবাইল ফোন হাতিয়ে নিয়েছে উক্ত ঘটনা উল্লেখ করে গতকাল রবিবার ঝালকাঠি সদর থানায় দুই জন কে আসামী করে মামলা নং ২১ তারিখ ২১/০১/১৮ইং রুজু করে।

এব্যাপারে ডিস ব্যবসায়ী রেজভীউল কবির রুবেল জানান, এলাকার গন্যমান্য ব্যক্তিদের কাছে জানালে তারা মোস্তফা বেপারির কাছে মিমাংশার জন্য প্রস্তাব দিলে এলাকার লোকজনকে অকথ্যভাষায় গালিগালাজ করে। এরপর রুবেল নিরুপায় হয়ে ঝালকাঠি সদর থানায় একটি অভিযোগ দিলে, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন সত্য পেয়ে মামলা রেকার্ড করেছে।

এ ব্যাপারে মামলার তদন্ত অফিসার ঝালকাঠি থানার উপ-পরিদর্শক মো: দেলোয়ার হোসেন জানান, ঘটনাস্থলে গিয়ে ছিলাম বিবাদীদের পাওয়া যায়নি, তবে মোস্তফার স্ত্রীর সাথে কথা হলে সে আমাদের কে উচ্চবাচ্য কথা বলে। তবে এদের বিরুদ্ধে মামলা রেকর্ড হয়েছে ও আইনি প্রক্রিয়া অব্যাহত আছে।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ




টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com