,

সিলেটে বৃষ্টিপাত অব্যাহত

স্থল নিম্নচাপের প্রভাবে বৃহস্পতিবার রাত থেকে আজ রবিবার সিলেট সহ সারাদেশে টানা বৃষ্টিপাত হচ্ছে। এই বৃষ্টি আগামীকাল পর্যন্ত অব্যাহত থাকতে পারে। সিলেট আবহাওয়া অফিস থেকে প্রাপ্ত তথ্যে জানা গেছে, শনিবার সকাল ৬ টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সিলেটে ১০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এছাড়া, দুপুর ১২টা থেকে বেলা ৩টা পর্যন্ত ১৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে বলে সিলেট আবহাওয়া অফিসের সিনিয়র অবজারভার মনন্ত বিশ্বাস জানিয়েছেন।

ঢাকা আবহাওয়া অফিস জানিয়েছে, স্থল নিম্নচাপের কারণে চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্র বন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্কতা সঙ্কেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

সিলেট সহ সারাদেশে গত দুইদিন ধরে টানা বৃষ্টিপাতে জনজীবনে চরম দুর্ভোগ নেমে এসেছে। বিশেষ করে শ্রমজীবী মানুষদের বেশি বিপাকে পড়তে হয়েছে। বৃষ্টিকে মাথায় নিয়েই তাদের কাজের সন্ধানে ঘর থেকে বের হতে হয়েছে। তবে অনেকেই খুব বেশি জরুরি কাজ ছাড়া ঘর থেকে বের হচ্ছেন না। শহরের রাস্তায় গণপরিবহনের সংখ্যাও অন্যান্য দিনের তুলনায় অনেকটা কম দেখা যায়। বৃষ্টিপাত অব্যাহত থাকায় নগরীর কিছু নিচু এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়। এ কারণে জনদুর্ভোগ চরম আকার ধারণ করে।

আবহাওয়ার অফিসের এক সতর্কবার্তায় আজ জানানো হয়, নিম্নচাপের কারণে উপকূলীয় জেলা কক্সবাজার, চট্টগ্রাম, নোয়াখালী, লক্ষ্মীপুর, ফেনী, চাঁদপুর, ভোলা, বরিশাল,পটুয়াখালী, বরগুনা, ঝালকাঠী, পিরোজপুর, খুলনা, বাগেরহাট, সাতক্ষীরার অদূরবর্তী দ্বীপ ও চর স্বাভাবিকের চেয়ে ১ থেকে ২ ফুট বেশি উচ্চতার বায়ুতাড়িত জলোচ্ছ্বাসে প্লাবিত হতে পারে। উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত সব মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে।

নিম্নচাপের প্রভাবে বায়ু চাপের তারতম্য এবং গভীর সঞ্চালনশীল মেঘমালা তৈরি হওয়ায় দেশের অধিকাংশ জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। আগামী ৭২ ঘণ্টার মধ্যে বৃষ্টিপাতের প্রবনতা হ্রাস পাবে বলে আবহাওয়া অফিস জানায়।

ফেসবুক থেকে মতামত দিন

আরও অন্যান্য সংবাদ


Nobobarta on Twitter




Social Media Auto Publish Powered By : XYZScripts.com