,

কাউখালীর ৩৬টি পূজামন্ডপে এবার শারদীয় দুর্গোৎসবের প্রস্তুতি

সৈয়দ বশির আহম্মেদ, কাউখালী প্রতিনিধি ॥ আসন্ন হিন্দু ধর্মালম্বীদের শারদীয় দুর্গোৎসব সামনে রেখে পিরোজপুরের কাউখালী পূজামন্ডপে প্রতিমা তৈরিতে ব্যস্ত সময় পার করছেন প্রতিমা কারিগররা। উপজেলার ৫টি ইউনিয়নে এবার ৩৬টি মন্ডপে প্রতিমা নির্মাণ কাজ চলছে। মন্ডপে মন্ডপে এখন দেবী দুর্গা প্রতিমা তাই স্থানীয় ও দেশের বিভিন্ন অঞ্চল থেকে চুক্তিতে আসা প্রতিমা শিল্পীরা মন্ডপগুলো প্রতিমা নির্মাণ করছেন। আগামী ২৬ সেপ্টেম্বর ষষ্ঠীপূজার মাধ্যেমে ৫ দিনব্যাপী হিন্দু ধর্মালম্বীদের শারদীয় দুর্গোৎসব শুরু হবে।কাউখালী বন্দরের প্রতিমা শিল্পী রবি পাল জানান, এ বছর তিনি ও তাঁর কারিগররা মিলে ১০টি মন্ডপে লক্ষাধিক টাকা মূল্যের প্রতিমা তৈরি করছেন। কোনো কোনো মন্ডপে মাটির কাজ শেষ করে রং করার পর্যায় চলছে। তিনি জানান পঞ্চমীর রাতের আগেই প্রতিমার সব কাজ শেষ করতে হবে।
কাউখালীর কেন্দ্রীয় দুর্গা পূজা উদযাপন কমিটির সভাপতি অধ্যাপক সঞ্জিত কুমার সাহা বলেন, কাউখালী সদরসহ উপজেলার ৫টি ইউনিয়নে এবার ৩৬টি পূজামন্ডপে দুর্গা উৎসবের প্রস্তুতি চলছে। এর মধ্যে কাউখালী সদরে কেন্দ্রীয় শ্রী শ্রী মদন মোহন জিউর আখড়াবাড়ী মন্দিরে প্রতিবছরের ন্যায় সর্ববৃহৎ প্রতিমা তৈরি করা হচ্ছে। এ পূজামন্ডপে এবার পূজায় ৮ লাখ টাকার বাজেট ধরা হয়েছে।

কাউখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মাধবী রায় জানান, কাউখালীতে দুর্গাপূজায় শান্তি-শৃঙ্খলা রক্ষায় ব্যাপক প্রশাসনিক উদ্যোগ নেওয়া জন্য আগামী বৃহস্পতিবার মিটিং ডাকা হয়েছে। এ ছাড়া জেলা প্রশাসকের কাছে তালিকা পাঠানো হয়েছে যথাসময় পূজামন্ডপে সরকারি বরাদ্দও পৌঁছে দেওয়া হবে।

ফেসবুক থেকে মতামত দিন

আরও অন্যান্য সংবাদ


Nobobarta on Twitter




Social Media Auto Publish Powered By : XYZScripts.com