,

বাংলাদেশ রেলওয়ের ভেড়ামারাতে অবৈধভাবে দোতলা দোকান গড়ে উঠেছে (ভিডিও সহ)

মোঃ রাজন আমান,কুষ্টিয়া জেলা প্রতিনিধি # বাংলাদেশ রেলওয়ের ভেড়ামারাতে অবৈধভাবে নির্মাণকৃত দোকান গড়ে উঠেছে কিন্তু এ ব্যাপারে রেল কর্তৃপক্ষের দৃষ্টি আছে কি? এ প্রসঙ্গে কুষ্টিয়া জেলার ভেড়ামারা উপজেলাধীন নওদাপাড়া গ্রামের বীর মুক্তিযোদ্ধা মোঃ আজগর আলী আসকর এর তথা এলাকাবাসীর জিজ্ঞাসা।

বাংলাদেশ গেজেট অতিরিক্ত, মার্চ, ২৩,২০০৬ পৃষ্টা নং- ১২০৩ গেজেটে ক্রমিক নং- ৫১৬ তে উল্লেখ রয়েছেঃ লাইসেন্সভুক্ত প্লটে স্থায়ী (পাকা) এবং সম্পূর্ণ অস্থায়ী (কাঁচা ) কোন প্রকার নির্মাণাদি করা যাবে না। শুধুমাত্র প্রধান ভূ-সম্পত্তি কর্মকর্তা পূর্বানুমোদিত নকশা মোতাবেক এবং সংশ্লিষ্ট শহর উন্নয়ন সংস্থার পূর্বানুমতি ক্রমে আধাপাকা নির্মাণাদি করা যাবে।

কিন্তু বাংলাদেশ গেজেটকে উপেক্ষা করে কুষ্টিয়া জেলার ভেড়ামারা উপজেলা শহরে বাংলাদেশ রেলওয়ের সম্পত্তিতে দোকান মালিকরা লীজকৃত সম্পত্তির উপরে দোতলা দোকান নির্মাণ করে চলেছেন। ফলে বাংলাদেশ রেলওয়ে তথা বাংলাদেশ সরকার একদিকে রাজস্ব আয় হতে বঞ্চিত হচ্ছে অপরদিকে দোকান মালিকরা বাংলাদেশ গেজেটকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে নিজেদের মত লীজকৃত সম্পত্তিতে অবৈধভাবে দোতলা দোকান নির্মাণ করে বহাল তবিয়তে ব্যবসা করে চলেছেন।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ


টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com