,

অগ্রদৃষ্টি পরিবারের ডাক্তার ফারহানা মোবিনের ফ্রি চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ

বদরুল আলম চৌধুরীঃ   মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য এই চিরসত্য কথাগুলোর সামনে রেখে সামাজিক দায়বদ্ধতা থেকে কাজ করে যাচ্ছে অগ্রদৃষ্টি মিডিয়া গ্রুপ। মানুষের মৌলিক চাহিদা পাঁচটি তার অন্যতম একটি হচ্ছে চিকিৎসা। সমাজের অবহেলিত হতদরিদ্র মানুষদের চিকিৎসা সুনিশ্চত করার লক্ষ নিয়ে ধারাবাহিক ভাবে কাজ করে যাচ্ছে অগ্রদৃষ্টি পরিবার।
গত বুধবার ২৪ মে বিকাল ৩ ঘটিকায় শুরু করে চায়ের দেশ সিলেট মৌলভীবাজার জেলার সুবিধা বঞ্চিত, হত দরিদ্র অবহেলিত চা শ্রমিকদের পরিবার ও শিশুদের জন্য ফ্রি মেডিকেল ক্যাম্প ও ঔষধ বিতরণ অনুষ্টান আয়োজন করা হয়। মৌলভীবাজার শহর থেকে প্রায় ৩/৪ কিলোমিটার দূরে অবস্থিত প্রেম নগর চা বাগান ও মাজদি চা বাগান। বাগানের অবহেলিত দরিদ্র শিশুদের অন্ধকার হতে আলোর পথে নিয়ে আসার লক্ষে কবি সূর্য দাশ তপনের গড়ে তোলা বর্ণ কুঁড়ি শিশু পাঠশালায় শুরু হয় ফ্রি মেডিকেল ক্যাম্প।
মৌলভীবাজার জেলা পরিষদের চেয়ারম্যান,গণ পরিষদ সদস্য,তিন বারের নির্বাচিত সংসদ সদস্য,জাতীয় সংসদের সাবেক চীফ হুইপ, বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমান টেলি কনফারেন্সের মাধ্যমে উক্ত ফ্রি মেডিকেল ও ঔষুধ বিতরণ অনুষ্ঠানটি শুভ উদ্বোধন করেন। ফ্রি মেডিকেল ক্যাম্পে ভিডিও কনফারেন্সের মাধ্যমে চিকিৎসা বিষয়ে পরামর্শ ও সেবা প্রদান করেন স্বনামধন্য লেখক,অগ্রদৃষ্টি পরিবারের ডাক্তার ফারহানা মোবিন ”রেসিডেন্ট মেডিকেল অফিসার এম.বি.বি.এস (ডি.ইউ) ঢাকা বোর্ড, এম.পি.এইচ এপিডেমিওলজি – থিসিস স্কয়ার হাসপাতাল, ঢাকা”। 
ফ্রি মেডিকেল ক্যাম্পে সর্বাত্মক সহযোগিতায় ছিলেন,বিশিষ্ট সমাজসেবক, অগ্রদৃষ্টি মিডিয়া গ্রুপের প্রতিষ্ঠাতা আ,হ জুবেদ, সমাজসেবী ও শিক্ষানুরাগী রোখসানা আক্তার রুনা,তরুণ প্রজন্মের অহংকার ও বর্ণ কুঁড়ি  শিশু পাঠশালার কর্ণধার কবি সূর্য দাশ তপন, তরুণ রাজনৈতিককর্মী ও সমাজ সেবক বদরুল এইচ জুসেফ ও সাংবাদিক বদরুল আলম চৌধুরী প্রমুখ। উল্লেখ্য যে, ২৪ মে বিকেল ৩টা থেকে শুরু করে রাত ৯.৩০মি পর্যন্ত ফ্রি মেডিকেল ক্যাম্পে প্রেম নগর চা বাগান ও মাজদি চা বাগানের ও বর্ণ কুঁড়ি শিশু পাঠাশালার শিশুসহ প্রায় ৩০০টি পরিবারকে প্রাথমিক চিকিৎসা সেবা ও ঔষুধ বিতরণ করা হয়।
ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ


Udoy Samaj

টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com