,

পঞ্চগড়ে শুরু হয়েছে তিন দিনব্যাপী জেলা ইজতেমা

এস.কে দোয়েল, পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড়ে আম বয়ানের মধ্য দিয়ে শুরু হয়েছে তিনদিন ব্যাপী জেলা ইজতেমা। আজ বৃহস্পতিবার সকাল থেকে শুরু হয়েছে পঞ্চগড়-ঢাকা মহাসড়কের পাশে পঞ্চগড় চিনিকল ও বিসিক শিল্পনগরীর মধ্যবর্তী পশ্চিম ইক্ষু খামার মাঠে তিন দিনব্যাপী এই জেলা ইজতেমা। ইজতেমাকে সামনে রেখে জেলার বিভিন্ন উপজেলার তাবলীগ সাথীরা গত প্রায় এক মাস থেকে পর্যায়ক্রমে ইজতেমা মাঠের কাজ সম্পন্ন করা হয়। ভারতের আসাম থেকে আসা মো. জাকির হোসেন মিয়া ফজরের নামাজের পর আম বয়ানের মধ্য শুরু হয় এই ইজতেমা।

গতকাল বুধবার দিন হতেই জেলার বিভিন্ন স্থান হতে তাবলীগ সাথীসহ মুসল্লীরা ইজতেমার মাঠে আসা শুরু কর। এ বিষয়ে জেলা তাবলীগের সুরা সদস্য প্রফেসর মো. ফয়জুল বারী জানান, দাওয়াতের কাজ চলমান রাখতে জেলাভিত্তিক ইজতেমার আয়োজন করা। ইজতেমায় পঞ্চগড় জেলার পাঁচ উপজেলার সাথীরা ছাড়াও দেশি বিদেশি লক্ষাধিক মুসল্লির সমাগম হবে ইনশাআল্লাহ। ইজতেমা মাঠ থেকে দ্বীনের দাওয়াত নিয়ে দেশের অভ্যন্তরে ও বিদেশে সম্ভাব্য শতাধিক মুসল্লির জামাত বের হবেন বলে আশা প্রকাশ করছেন মুরব্বিরা। আগামী শনিবার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে ইজতেমা শেষ হবে।

পঞ্চগড় জেলা তাবলীগের অপর সুরা সদস্য ডা. মো. মোখলেছুর রহমান জানান, ইজতেমায় আরব, মালয়েশিয়া, থাইল্যান্ড, ভারতসহ কয়েকটি বিদেশি ও দেশের অভ্যন্তরে বেশ কিছু জামাতের সাথীরা মাঠে অবস্থান করছেন। আজ ফজরের নামাজের পর আমবয়ানের মধ্য দিয়ে তিনদিন ব্যাপী জেলা ইজতেমা শুরু হয়েছে। তবে ইজতেমা মাঠে অনেক মুসল্লি সমবেত হওয়ায় গতকাল মাগরিবের নামাজের পর থেকে বয়ান শুরু হয়। আজ বাদ মাগরিব ফিলিস্তিন জামায়াতের মেহমান বয়ান করবেন। অন্য সময়ে কাকরাইলের মুরব্বি ও সুরা সাথীরা বয়ান করবেন বলে তিনি জানিয়েছেন। ইজতেমার আইনশৃংখলার বিষয়ে পুলিশ সুপার মো. গিয়াসউদ্দিন আহাম্মেদ জানান, ইজতেমা মাঠে পর্যাপ্ত আইন শৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে। মাঠের চতুর্দিকে পুলিশ কন্ট্রোলরুমসহ সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। আইন শৃঙ্খলা পরিস্থিতির যাতে অবনতি না ঘটে সে জন্য আমরা সতর্ক রয়েছি।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ


Udoy Samaj

টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com