,

এয়ার সেপারেশন ইউনিট (এএসইউ) তৈরিতে ১.৪৬ কোটি ইউরো বিনিয়োগ করবে লিন্ডে

লিন্ডে গ্রুপের গ্যাসেস ডিভিশনের সহযোগী প্রতিষ্ঠান লিন্ডে বাংলাদেশ লিমিটেড আজ বাংলাদেশের রূপগঞ্জে একটি এয়ার সেপারেশন ইউনিট (এএসইউ) নির্মাণের জন্য ১২০ কোটি টাকা (১.৪৬ কোটি ইউরো) বিনিয়োগের ঘোষণা দিয়েছে। এই  এয়ার সেপারেশন ইউনিটটি (এএসইউ) দৈনিক প্রায় ১০০ টন তরলীকৃত গ্যাস উৎপাদন করবে যা বাংলাদেশে সর্ববৃহৎ।

২০১৭ সালের মধ্যে উৎপাদন শুরু করতে যাওয়া লিন্ডের এই নতুন এয়ার সেপারেশন ইউনিট (এএসইউ) বাংলাদেশের বর্ধমান স্বাস্থ্যসেবা, ফুড এন্ড বেভারেজ, ফ্যাব্রিকেশন, ফার্মাসিউটিক্যাল, জাহাজ ভাঙ্গা এবং জাহাজ নির্মাণ শিল্পসমূহে গ্যাস সরবরাহ করবে এবং এ স¤পর্কীত অন্যান্য সেবা দেবে।  

রূপগঞ্জে নির্মিতব্য প্ল্যান্টটি বাংলাদেশে লিন্ডে’র উৎপাদন ক্ষমতা দ্বিগুণেরও বেশি বাড়িয়ে দেবে। এর মাধ্যমে বাংলাদেশের শীর্ষস্থানীয় গ্যাস উৎপাদনকারী হিসেবে লিন্ডের অবস্থান আরো সুদৃঢ় হবে। এছাড়াও রূপগঞ্জে একটি সর্বশেষ প্রযুক্তির সিলিন্ডার ফিলিং সাইট নির্মাণ করা হবে যা সকল শ্রেণীর গ্রাহকদের বিভিন্ন ধরণের সিলিন্ডার প্রোডাক্ট সরবরাহ করবে।

নতুন বিনিয়োগের ঘোষণা দেবার জন্য অনুষ্ঠিত প্রেস কনফারেন্সে লিন্ডে গ্যাসের সাউথ এশিয়ান বিজনেসের কান্ট্রি ক্লাস্টার হেড মলয় ব্যানার্জী বলেন, “এই বিনিয়োগের মাধ্যমে এই অঞ্চলে প্রবৃদ্ধি এবং  উন্নয়নের ক্ষেত্রে লিন্ডের সদিচ্ছার প্রকাশ ঘটেছে”।

মলয় ব্যানার্জী আরো বলেন, “গত কয়েক দশকের ধারাবাহিকতায় বাংলাদেশের উন্নয়নের অংশীদার হতে পেরে আমরা উচ্ছসিত। দক্ষিণ এশিয়ায় আমাদের সার্বিক ব্যবসায়ের ক্ষেত্রে বাংলাদেশ একটি গুরুত্বপূর্ণ অংশ এবং আমাদের দৃষ্টিতে এই বাজারের সম্ভাবনা প্রচুর। আমাদের এই বিনিয়োগ একটি ভবিষ্যতের বিনিয়োগ, এটি বাংলাদেশ এবং দক্ষিণ এশীয় অঞ্চলে আমাদের গ্যাসসেবার পরিধি বাড়াতে আরো সহযোগীতা করবে”।

লিন্ডে বাংলাদেশ লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর ইরফান শিহাবুল মতিন বলেন, “আজকের দিনটি আমাদের জন্য একটি গুরুত্বপূর্ণ মাইলফলক। আমাদের সর্বশেষ প্রযুক্তির এয়ার সেপারেশন ইউনিট (এএসইউ) এবং সিলিন্ডার ফিলিং ফ্যাসিলিটির সাহায্যে আমরা আমাদের গ্রাহকদের উচ্চমানের গ্যাস সেবা এবং নির্ভরযোগ্য সরবরাহে প্রতিশ্রুতিবদ্ধ যা, গ্রাহকদের সেবার মানে উন্নয়ন ঘটাতে এবং তাদের ব্যবসায়িক লক্ষ্য অর্জনে সাহায্য করবে”।

নতুন এয়ার সেপারেশন ইউনিট নির্মাণে লিন্ডে গ্রুপের কারিগরি দক্ষতা এবং অভিজ্ঞতা ব্যবহার করা হবে। লিন্ডের শীর্ষস্থানীয় প্রযুক্তির এয়ার সেপারেশন ডিজাইনে রয়েছে অতি উচ্চমানের জ্বালানী-সাশ্রয়ী ব্যবস্থা এবং অপারেশনাল নির্ভরযোগ্যতা।   

লিন্ডে বাংলাদেশ
লিন্ডে বাংলাদেশ হচ্ছে লিন্ডে গ্রুপের একটি অংশ যারা ১৯৫০ সাল থেকে বাংলাদেশে তাদের কার্যক্রম পরিচালনা করে আসছে। গ্যাস ব্যবসায় বহুজাতিক প্রতিষ্ঠানগুলির অগ্রপথিক হিসেবে পরিচিত লিন্ডে বাংলাদেশ বর্তমানে তেজগাঁও, রূপগঞ্জ এবং শীতলপুরে তাদের কার্যক্রম পরিচালনা করছে। প্রতিষ্ঠানটি সারা দেশে বিস্তৃত প্রায় ২০টি বিক্রয় কেন্দ্রের মাধ্যমে হাসপাতাল, ফ্যাব্রিকেশন, স্টীল , ফুড প্যাকেজিং ও বেভারেজ এর মত ইন্ডাস্ট্রির বিভিন্ন সেক্টরে প্রায় ৩৫,০০০ গ্রাহককে সেবা দিচ্ছে।

লিন্ডে বাংলাদেশ লিমিটেড  পণ্য, সেবা, স্বাস্থ্য, নিরাপত্তা এবং পরিবেশগত মানদ-ের ক্ষেত্রে একটি নতুন নজির স্থাপন করতে প্রতিষ্ঠানটির  কর্মী, গ্রাহক ও অংশীদারদের কাছে   প্রতিজ্ঞাবদ্ধ।

বিস্তারিত তথ্যের জন্য ভিজিট করুন www.linde.com.bd

লিন্ডে গ্রুপ
২০১৪ অর্থবছরে, লিন্ডে গ্রুপের রাজস্ব আয় ছিল ১৭০৪.৭ কোটি ইউরো যা প্রতিষ্ঠানটিকে বিশ্বের বৃহত্তম গ্যাস ও ইঞ্জিনিয়ারিং কোম্পানি হিসেবে প্রতিষ্ঠিত করে তুলেছে। বিশ্বের ১০০ টির ও বেশি দেশে প্রতিষ্ঠানটির প্রায় ৬৫,৫০০ এর বেশি কর্মী কাজ করছে। কৌশলগত দিক থেকে লিন্ডে গ্রুপ  দীর্ঘমেয়াদী  লাভের জন্য ক্রমবর্ধমান পণ্য ও  সেবাক্ষেত্রে প্রতিষ্ঠানটির আন্তর্জাতিক ব্যবসার প্রসার ঘটাচ্ছে । বিশ্বের বিভিন্ন অঞ্চলে বিস্তৃত এর বিভিন্ন ব্যবসায়ে জড়িত অংশীদার, ব্যবসায়িক সহযোগী, কর্মী, সমাজ ও পরিবেশের প্রতি  দায়িত্ব পালন করছে। প্রতিষ্ঠানটি  সেইসব প্রযুক্তি ও পণ্যের প্রতি প্রতিশ্রুতিবদ্ধ যা গ্রাহকের মূল্যায়ণ ও  স্থিতিশীল উন্নয়নের মধ্যে সমন্বয় করে।

বিস্তারিত তথ্যের জন্য লিন্ডে গ্রুপের ওয়েবসাইট www.linde.com এ ভিজিট করুন।

Kazi Ratna

Deputy Media Coordinator, Concito PR

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ


টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com