,

সিলেটে বৃষ্টি ও দমকা হাওয়া

ঘূর্ণিঝড় রোয়ানুর প্রভাবে শনিবার সারাদিন সিলেটেও বৃষ্টি ও দমকা হাওয়া থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। ঘূর্ণিঝড় ‘রোয়ানু’ বর্তমানে বাংলাদেশের উপকূলের কাছাকাছি অবস্থান করছে। এর প্রভাব পড়ছে সারাদেশে। শুক্রবার ভোররাত থেকে সিলেটে ও শুরু হয়েছে ভারী বর্ষণ সঙ্গে বয়ে যাচ্ছে দমকা হাওয়া।

এ ছাড়া শনিবার সারা দিনই সিলেটে বৃষ্টির সঙ্গে দমকা হাওয়া বয়ে যাবে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে। আগামী ৭২ ঘণ্টায় বৃষ্টি অব্যাহত থাকতে পারে।

সিলেট আবহাওয়া অফিসের সিনিয়র আবহাওয়াবিদ সাঈদ আহমদ চৌধুরী জানিয়েছেন, ঘূর্ণিঝড়টি উপকূলে আঘাত হানা মাত্রই, সারাদেশে ঝড়ো হাওয়াসহ বৃষ্টির পরিমাণ বাড়বে। আগামী তিনদিন এ পরিস্থিতি থাকতে পারে। ঘূর্ণিঝড়ের প্রভাবে সকালেই বেশ ভোগান্তিতে পড়েছে নগরবাসী। অবিরাম বৃষ্টির কারণে কমে গেছে অটোরিকশাসহ সব ধরনের যানবাহনের সংখ্যা। ফলে চরম ভোগান্তির শিকার হচ্ছেন কর্মজীবী মানুষেরা। একই সঙ্গে বিপাকে পড়েছেন দিনমজুর ও শ্রমজীবীরা।

শনিবার সকাল ৯টায় আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এদিকে ঘূর্ণিঝড় ‘রোয়ানু’ আরো শক্তিশালী হয়ে উপকূলের দিকে ধেয়ে আসছে। আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, সকাল থেকে দুপুরের মধ্যে কোনো এক সময় বরিশাল-চট্টগ্রাম উপকূল অতিক্রম করতে পারে এটি। এদিকে, ঘূর্ণিঝড় কেন্দ্রের নিকটবর্তী এলাকায় সাগর খুবই উত্তাল রয়েছে। এর প্রভাবে বৃহস্পতিবার থেকেই দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টি হচ্ছে।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ


টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com