,

সিলেটে ঝুঁকিপূর্ণ সিটি সুপার মার্কেট আজ ভাঙা হবে

ভূমিকম্পে ঝুঁকিপূর্ণ তালিকায় থাকা সিটি সুপার মার্কেট আজ মঙ্গলবার সকাল থেকে ভাঙা শুরু হবে। গতকাল সোমবার  সিটি করপোরেশনের পক্ষ থেকে বেলা ১১টা থেকে এক ঘণ্টা মাইকিং করে বিপণিবিতান থেকে ব্যবসায়ীদের সব স্থাপনা অপসারণ করতে বলা হয়েছে।
সিলেট সিটি করপোরেশনের মালিকানাধীন সিটি সুপার মার্কেট একটি পুরোনো বিপণিবিতান। পৌরসভা থাকাকাল থেকে এটি পরিচালিত হয়ে আসছে। তিন তলাবিশিষ্ট এ বিপণিবিতানে¯শতাধিক ব্যবসাপ্রতিষ্ঠান রয়েছে। সম্প্রতি ভূমিকম্পের পর নগরীর ৩২টি ভবন অতিঝুঁকিপূর্ণ চিহ্নিত করে একটি তালিকা প্রকাশ করা হয়। এ তালিকার শীর্ষে থাকা নগরীর তাঁতীপাড়ার তিন তলাবিশিষ্ট একটি বাড়ি গত ২১ এপ্রিল ভেঙে ফেলে সিটি করপোরেশন। ওই দিনই পরবর্তী ঝুঁকিপূর্ণ ভবন অপসারণ তালিকায় থাকা সিটি সুপার মার্কেট ভাঙার ঘোষণা দেওয়া হয়। এর মধ্যে ৮ মে নগরের শাহি ঈদগাহ এলাকার তিনতলা একটি বাড়ি সিটি করপোরেশনের নোটিশ পেয়ে নিজ থেকে ভাঙা শুরু করেছেন বাড়ির মালিক।
সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমান বলেন, বিপণিবিতানটি সিটি করপোরেশনের মালিকানাধীন হওয়ায় বিশেষজ্ঞ প্রকৌশলী ও শাহজালাল বিশ্ববিদ্যালয়ের পরিবেশ ও পুরকৌশল বিভাগের শিক্ষকদের নেতৃত্বে সর্বশেষ পর্যায়ের পরিদর্শনের পর তাঁদের দেওয়া পরামর্শেই ভাঙার সিদ্ধান্ত হয়েছে। আজ মঙ্গলবার বেলা ১১টা থেকে ভাঙার কাজ শুরু হবে। প্রাথমিকভাবে তৃতীয় তলা ভাঙার কাজ দিয়ে অপসারণ-প্রক্রিয়া শুরু হবে।

ফেসবুক থেকে মতামত দিন

আরও অন্যান্য সংবাদ


Nobobarta on Twitter




Social Media Auto Publish Powered By : XYZScripts.com