,

ড. জাফর ইকবালের নিরাপত্তায় ১২ পুলিশ

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. জাফর ইকবালের নিরাপত্তায় পুলিশ নিয়োগ করা হয়েছে। সিলেট মহানগর পুলিশের পক্ষ থেকে এ নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।নগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার মোহাম্মদ রহমত উল্লাহ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, পুলিশ হেডকোয়ার্টারের সিদ্ধান্ত অনুযায়ী রোববার থেকে জাফর ইকবালকে সশস্ত্র পুলিশের নিরাপত্তা দেয়া হচ্ছে। তিনি আরও জানান, নতুন করে জাফর ইকবালকে কোনো ধরনের হুমকি দেয়ার তথ্য নেই। তবে সামগ্রিক পরিস্থিতিতে তাকে সার্বক্ষণিক নিরাপত্তা দেয়ার সিদ্ধান্ত হয়েছে।

পুলিশি পাহারার ব্যাপারে সিলেট জালালাবাদ থানার ওসি আখতার হোসেন জানান, ব্লগার অনন্ত বিজয় হত্যাকাণ্ডের পর থেকেই ড. জাফর ইকবালকে নিরাপত্তা দিয়ে আসছে পুলিশ। তবে সার্বিক পরিস্থিতিতে পুলিশ হেডকোয়ার্টারের নির্দেশে তার নিরাপত্তা আরও জোরদার করা হয়েছে।

এখন দিন-রাত ২৪ ঘণ্টায় তার নিরাপত্তায় নিয়োজিত থাকেন ১২ জন পুলিশ সদস্য। তিন ভাগে প্রতি ৮ ঘণ্টায় ৪ জন করে পুলিশ সদস্য সার্বক্ষণিক তার সঙ্গে থাকেন বলে জানান ওসি।

এদিকে নিজের নিরাপত্তা বৃদ্ধির বিষয়ে ড. জাফর ইকবাল বলেন, ‘নিরাপত্তা নিয়ে আমি উদ্বিগ্ন নই। আমি কারও কাছে নিরাপত্তা চাইনি। আর এভাবে কয়জনকে নিরাপত্তা দেয়া যাবে?’

এদিকে সিলেটের কোনো ব্যক্তি যদি কারও দ্বারা প্রাণনাশের হুমকি পেয়ে থাকেন, তবে সেটা পুলিশকে দ্রুত জানিয়ে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণের আহ্বান জানিয়েছেন মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার মোহাম্মদ রহমত উল্লাহ।

প্রসঙ্গত, গত কয়েক মাসে দুর্বৃত্তদের হামলায় সিলেটসহ দেশের বিভিন্ন স্থানে কয়েকজন মুক্তমনা লেখক, ব্লগার ও শিক্ষাবিদ খুন হয়েছেন। জঙ্গিরা ড. জাফর ইকবালসহ দেশের কয়েকজন বিশিষ্ট ব্যাক্তিকে প্রাণনাশের হুমকি দিয়ে আসছে।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ


টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com