,

তাহিরপুর ইউপি নির্বাচনে প্রচার-প্রচারনায় যোগ দিয়েছেন দু-দলের আলোচিত নেতাগণ

জাহাঙ্গীর আলম ভুঁইয়া, তাহিরপুর(সুনামগঞ্জ) প্রতিনিধি # সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার নির্বাচনে দু-দলের মনোনীত চেয়ারম্যান প্রার্থী, দু-দলের বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থীরা ব্যাপক উৎসাহ, উদ্দিপনা ও উৎকণ্টার মধ্য দিয়ে নিজ নিজ নেতাকর্মীদের নিয়ে মতবিনিময় সভা, প্রচার-প্রচারনায় ব্যস্থ সময় পার করছেন। এত দিন প্রধান দু দলের (বিএনপি ও আ,লীগ) মনোনীত প্রার্থীদের পক্ষে কোন নেতা প্রচার-প্রচারনায় যোগ না দেয় নি। কিন্তু গত কয়েক দিন ধরে প্রধান দু-দলের আলোচিত ও সবার প্রিয় নেতাকর্মীগন নির্বাচনী প্রচারনায় যোগ দেওয়ায় উজ্জিবিত হয়ে উঠেছে ভোটাগন আর প্রার্থীদের মাঝে যেন প্রানের সঞ্চার হয়েছে।

তবে দলীয় বিদ্রোর্হী ও স্বতন্ত্র প্রার্থীরা তাদের পরিবারের ঐতিহ্য তুলে ধরে প্রচার-প্রচারনা চালিয়ে যাওয়ার ফলে নির্বাচনে এক ভিন্ন মাত্রা যোগ হয়েছে আর উপজেলা জুড়ে বিরাজ করছে এখন উৎসবের আমেজ। গত কয়েক দিন ধরে উপজেলার বিভিন্ন ইউনিয়নের নির্বাচনী প্রচারনায় যোগ দিয়েছেন তাহিরপুর উপজেলার বিএনপির আলোচিত মুখ ও দীর্ঘ দিন দু-গ্রুপে বিভক্ত থাকা তাহিরপুর উপজেলা বিএনপির দুই কান্ডারী আনিসুল হক ও কামরুজ্জামান কামরুল। তাদের রয়েছে নিজস্ব জনপ্রিয়তা যা জনগনের মাঝে পরশ পাথরের মত কাজ করে। তাদের কে এক সাথে দলীয় প্রার্থীদের নির্বাচনী প্রচারনায় দেখে বিএনপির দলীয় নেতাকর্মী ও সমর্থক সহ সবার মনে প্রানের সঞ্চার হয়েছে।

চেয়ারম্যান প্রার্থীদের সাথে তারাও কাক ডাকা ভোর থেকে নাওয়া খাওয়া বাদ দিয়ে মধ্য রাত পর্যন্ত ইউনিয়নের প্রতিটি বাড়ি বাড়ি গিয়ে ভোট চাইছেন। ফলে সবার মুখে একটাই কথা শুনা যাচ্ছে বিএনপির ঘাটিতে তারা যদি এক সাথে এবং ঐক্যবদ্ধ ভাবে নির্বাচনে বিএনপির দলীয় মনোনীত প্রার্থীদের নিয়ে কাজ করেন তাহলে এবার নির্বাচনে জয়ী হতে পারবে। এদিকে আ,লীগের নেতাকর্মীরাও হাল ছাড়তে নারাজ যার জন্যে বর্তমান কমিটির নেতা-কর্মী ও সদস্যরাও নির্বাচনী প্রচারনায় যুগ দিয়েছেন। এদিকে নির্বাচনের পূবেই দিন-রাত নির্বাচনী প্রচারনায় ব্যস্থ সময় পাড় করছেন আর এখনও করছেন দু-দলের দলীয় বিদ্রোর্হী ও স্বতন্ত্র প্রার্থীরা। তার পরও নির্বাচনে জয়ের আশা করেন ঐসব দলীয় বিদ্রোর্হী ও স্বতন্ত্র প্রার্থীরা। এখন দেখার বিষয় ভোটারগনের মাঝে কে কত আলোচিত হতে পারেন আর কে কতটুকু জনমত গড়েন নির্বাচনের ভোট বাক্সে। বিএনপি না আ,লীগ,দু-দলের দলীয় বিদ্রোর্হী না স্বতন্ত্র প্রার্থী নির্বাচনে জয় লাভ করে।

সুনামগঞ্জ জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য,তাহিরপুর উপজেলার সাবেক সভাপতি ও সাবেক তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান আনিসুল হক বলেন,এবার ইউপি নির্বাচন দলীয় প্রর্তীকে হওয়ায় তাহিরপুর উপজেলার ৭টি ইউনিয়নে সৎ,যোগ্য প্রার্থীদের দলীয় ভাবে মনোনীত করা হয়েছে। সেই প্রার্থীদের জয়ী করতে আমরা উপজেলার সকল নেতা কর্মীরা ঐক্যবদ্ধ হয়ে কাজ করছি। দলীয় বিদ্রোর্হী প্রার্থীদের বিষয়ে এখনো কোন সিদ্ধান্ত নেওয়া হয় নি। তবে এ বিষয়টি মাথা রেখে আমরা সবাই বসে একটি সিদ্ধান্ত নেব।

উপজেলা আ,লীগের সাধারন সম্পাদক আমল কান্তি কর জানান-এবার ইউপি নির্বাচনে সৎ,যোগ্য,যার জনসমর্থ বেশি ও আ,লীগের আদর্শের প্রার্থীদের কে দলীয় সমর্থন দেওয়া হয়েছে। তাদের জয়ী করতে আমরা উপজেলার সকল নেতাকর্মী ও সমর্থকরা ঐকবদ্ধ ভাবে কাজ করছি। দলীয় বিদ্রোর্হী হয়ে যারা ইউপি নির্বাচনে অংশ গ্রহন করছে তাদের প্রভাব নির্বাচনে পড়বে না। তাদের বিরোদ্ধে দলীয় গঠনতন্ত্র অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

ফেসবুক থেকে মতামত দিন

আরও অন্যান্য সংবাদ


Nobobarta on Twitter




Social Media Auto Publish Powered By : XYZScripts.com