সোমবার, ১৬ Jul ২০১৮, ০৩:১৩ পূর্বাহ্ন

English Version
সংবাদ শিরোনাম :


মৌলভীবাজারে অটো টেম্পু, অটোরিক্সা শ্রমিক ইউনিয়নের সংবাদ সম্মেলন

মৌলভীবাজারে অটো টেম্পু, অটোরিক্সা শ্রমিক ইউনিয়নের সংবাদ সম্মেলন



মৌলভীবাজার প্রতিরিধিঃ মৌলভীবাজার জেলা অটো টেম্পু, অটোরিক্সা, মিশুক, সিএনজি সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়নের উপর মিথ্যা অপবাদ ও নির্বাচন বানচাল করার ষড়যন্ত্রের বিরোদ্ধে ২৫শে মার্চ, রবিবার দুপুরে মৌলভীবাজার প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের সাধারণ সম্পাদক আজিজুল হক সেলিম।

লিখিত বক্তব্যে তিনি বলেন, গত ০৩/০২/২০১৮ইং তারিখে আমাদের কমিটির মেয়াদ উত্তীর্ণ হয়। ৩১/১২/২০১৭ ইং তারিখে ৬ উপজেলার নেতৃবৃন্দ ও সদর উপজেলা বিভিন্ন ষ্ট্যান্ডের শ্রমিক নিয়ে ত্রি-বার্ষিক সাধারণ সভা হয়। সাধারণ সভায় বিগত তিন বছরের যাবতীয় আয় ব্যয়ের হিসাব প্রদান করা হয়। জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন-২৩৫৯ এর ত্রি-বার্ষিক নির্বাচনের জন্য ব্যবস্থা গ্রহন করা। এর প্রেক্ষিতে গত ০২/০১/২০১৮ ইং তারিখে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার শ্রম অধিদপ্তর চট্টগ্রাম এর দপ্তরে নির্বাচন উপ পরিষদ গঠন করার জন্য আবেদন করা হয়। কিন্তু আমরা জানতে পারি গত ০৪/০১/২০১৮ইং তারিখে সংগঠনের সদস্য জনাব শিবলু আহমদ শ্রমিক ইউনিয়নের বহিরাগত মোঃ আব্দুল আলীম হালিম নামে একজন লোক দিয়ে সম্পূর্ণ অনিয়মতান্ত্রিক ভাবে আহবায়ক কমিটি আনার জন্য শ্রম অধিদপ্তরে প্রেরণ করে।

০৬/০১/২০১৮ তারিখ মোবাইল ফোনের মাধ্যমে জানানো হয় যে, শিবলু আহমদ ও আব্দুল আলিম হালিম নামে দুজন লোক আহবায়ক কমিটি অনুমোদনের জন্য এসেছেন। এমতাবস্থায় আমরা গত ০৮/০১/২০১৮ইং তারিখে শ্রম অধিদপ্তরে মোঃ শিবলু আহমদ ও মোঃ আব্দুল আলিম হালিমদেরকে আহবায়ক কমিটি না দেওয়ার জন্য বলি। এর প্রেক্ষিতে তাদেরকে আহবায়ক কমিটি না দিয়ে বিভাগীয় শ্রম দপ্তর চট্ট্রগ্রাম হতে গত ১১/০১/২০১৮ ইং তারিখে পত্র নং ডিইউ ১৬২/০৪/৭৫ নং স্বারক মাধ্যমে সভাপতি/সাধারণ সম্পাদক বরাবরে পত্র প্রেরন করে ৪৫ দিনের মধ্যে বৈধ ভোটার লিষ্ট তৈরী করে নির্বাচন উপ-পরিষদ গঠন করার জন্য। পত্র পাওয়ার পর জেলা শ্রমিক ইউনিয়নের সভাপতি/সাধারণ সম্পাদক সাক্ষরিত পত্র গত ০৪/০২/২০১৮ইং তারিখে জেলা প্রশাসক বরাবরে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে নির্বাচনী দিক নির্দেশনা সহযোগিতা করার জন্য প্রেরণ করা হয়। জেলা প্রশাসকের পক্ষে সুনজিত কুমার চন্দ্র সহকারী কমিশনার জে.এম.শাখা গত ১৮/০২/২০১৮ ইং তারিখে ০৫/০৬/৫৮০০.০১৩.৯৯.০০২.১৭.২৪৬ নং স্বারকের মাধ্যমে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জেলা শ্রমিক ইউনিয়নের নির্বাচন সুষ্ঠ ও সুন্দর ভাবে পরিচালনা করার জন্য বলা হয়।

চট্রগ্রাম শ্রম অধিদপ্তরের ১১/০১/২০১৮ ইং তারিখে ডিইউ ১৬২/০৪/৭৫ নং স্বারক চিঠির প্রেক্ষিতে গত ২৬/০২/২০১৮ইং তারিখে মৌলভীবাজারের স্থানীয় কমিউনিটি সেন্টারে সাধারণ সভার আহবান করা হয়। সভায় জেলার আয় ব্যয়ের হিসাব পুণরায় দেওয়া হয়। সভায় সকল শ্রমিকের মতামতের ভিত্তিতে জনাব মোঃ সাইফুর রহমান বাবুল কে নির্বাচন উপ-পরিষদ চেয়ারম্যান করে ১৮ সদস্য বিশিষ্ট নির্বাচন উপ পরিষদ গঠন করা হয়। ১৮ সদস্য বিশিষ্ট নির্বাচন উপ-পরিষদকে শ্রম অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগে পেশ করিলে গত ০৪/০৩/২০১৮ইং তারিখে পত্র নং ডিইউ ১৬২/০৪/৩৬৬/১(৮) স্বারক এর অনুমোদন করেন মোঃ গিয়াস উদ্দিন। বাংলাদেশ অটোরিক্সা, অটো টেম্পু পরিবহন শ্রমিক ফেডারেশন রেজি নং বি- ২১৮১ পক্ষ হইতে সাধারণ সম্পাদক মোঃ গোলাম ফারুক ১১/০৩/২০১৮ইং সূত্র- ০৮(০৬)/১৮ স্বারক নং এর মাধ্যমে জেলা প্রশাসক মৌলভীবাজার এর বরাবরে নির্বাচন সুষ্ঠ ও সুন্দর করার জন্য পত্র প্রেরণ করেন। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার বিভাগীয়শ শ্রম দপ্তর শ্রীমঙ্গল, মৌলভীবাজার ১২/০৩/১৮ইং তারিখ ৪০.০২.০০০০.৩০১.৫৫.০০১.১১-৫৬ নং স্বারকে সূত্র-নং টিইউ- ১৬২/০৪/৩৬৬/১(৮) তারিখ ৪/৩/২০১৮ ইং এর প্রেক্ষিতে মৌলভীবাজার জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন ২৩৫৯ এর ত্রি-বাষিক নির্বাচন সুষ্ঠ ও সুন্দর ভাবে অনুষ্ঠিত করার জন্য গত ১৪/০৩/২০১৮ই তারিখ মৌলভীবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাচন উপ-পরিষদের সাথে মতবিনিময় সভা করেন।

এবং নির্বাচনী খসড়া ভোটার তালিকা গ্রহন করেন। কিন্তু দুঃখের বিষয় কতিপয় প্রভাবশালীদের ছত্র ছায়ায় মোঃ আঃ আলীম হালিম নামে লোকটি সম্পূর্ন অনিয়মতান্ত্রিক ভাবে নির্বাচন বানচাল সহ সংগঠনের বিরুদ্ধে বিভিন্ন মিথ্যা তথ্য দিয়ে সাধারণ শ্রমিকদের বিভ্রান্ত করার পায় তারায় লিপ্ত রয়েছে। একটি সু-সংগঠিত সংগঠনকে বে-আইনি ভাবে জবর দখল করার জন্য ষড়যন্ত্র করে যাচ্ছে ও ২১/০৩/২০১৮ইং তারিখে কয়েকটি পত্রিকায় মৌলভীবাজার পরিবহন শ্রমিকদের অর্থ সভাপতি/সাধারণ সম্পাদকের পকেটে শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। তা সম্পূর্ন মিথ্যা ও বানোয়াট। আমরা সংঘটনের পক্ষ থেকে এসকল হীন কাজের নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

ফেসবুক থেকে মতামত দিন

Please Share This Post in Your Social Media




ফুটবল স্কোর



© 2018 Nobobarta । Privacy PolicyAbout usContact DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com