আজ বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮, ০২:০২ অপরাহ্ন

২৯শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, ৫ই রবিউস-সানি, ১৪৪০ হিজরী
National Election
বগুড়ায় বাংলাদেশ প্রতিদিনের সম্পাদকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবী

বগুড়ায় বাংলাদেশ প্রতিদিনের সম্পাদকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবী

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

বগুড়া প্রতিনিধি: দৈনিক বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম, প্রকাশক, বার্তা সম্পাদক ও প্রতিবেদকের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহার দাবীতে মানববন্ধন পালন করেছে বগুড়ার সাংবাদিকরা।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টায় বন্ধু প্রতিদিন ও শুভ সংঘ বগুড়ার আয়োজনে শহরের সাতমাথায় এ কর্মসূচিতে বগুড়ার সাংবাদিকবৃন্দ, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ অংশগ্রহন করেন। বক্তারা বলেন, দেশসেরা দৈনিক পত্রিকার সম্পাদক, প্রকাশকসহ কর্মরতদের বিরুদ্ধে মামলা অত্যন্ত দু:জনক। এতে করে স্বাধীনভাবে মতপ্রকাশের অধিকার ক্ষুন্ন হবে। বগুড়ার আদালতে পৃথক দুটি মামলা দায়েরের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে মামলা দুটি প্রত্যাহারের দাবী জানানো হয়।

মানববন্ধনে অংশগ্রহন করেন আওয়ামী কৃষকলীগের কেন্দ্রীয় কমিটির ক্ষেতমজুর সম্পাদক আলহাজ ইমারত আলী, জেএসডির সাবেক কেন্দ্রীয় নেতা রেজাউল বারী দিপন, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাবেক সাধারণ সম্পাদক এবিএম জিয়াউল হক বাবলা, আবু সাঈদ সিদ্দিকী, সাংবাদিক ইউনিয়ন বগুড়ার সভাপতি মির্জা সেলিম রেজা, ইনকিলাবের আঞ্চলিক প্রতিনিধি মহসীন আলী রাজু, বিডি নিউজ বগুড়া প্রতিনিধি জিয়া শাহীন, বিএফইউজের নির্বাহী সদস্য ঠান্ডা আজাদ, বিএফইউজের সাবেক যুগ্ম মহাসচিব লিমন বাসার, আমাদের সময় বগুড়ার নিজস্ব প্রতিবেদক প্রদীপ মহন্ত, বণিক বার্তার প্রতিনিধি এইচ আলিম, বাংলা নিউজ টোয়েন্টিফোর বগুড়ার প্রতিনিধি বেলাল হোসেন, ফটো জার্নালিস্ট এসোসিয়েশন সাধারন সম্পাদক সাজ্জাদ পল্লব, সিনিয়র সাংবাদিক রেজাউল হক বাবু, শুভ সংঘ বগুড়ার সাধারন সম্পাদক শিশির মোস্তাফিজ, মানবকণ্ঠ বগুড়া ব্যুরো প্রধান এসএম আবু সাঈদ, মানবজমিন প্রতিনিধি প্রতীক ওমর, বাংলাদেশ প্রতিদিন বগুড়ার স্টাফ রিপোর্টার আব্দুর রহমান টুলু, ফটো সাংবাদিক আল আমিন, যুবনেতা আব্দুর রহমান সম্রাট, আইনুল ইসলাম প্রমুখ।

উল্লেখ্য, দৈনিক বাংলাদেশ প্রতিদিন’র সম্পাদক, প্রকাশক, বার্তা সম্পাদক ও একজন প্রতিবেদকের বিরুদ্ধে রবিবার বগুড়া জেলার প্রথম যুগ্ম জেলা জজ আদালতে আলাদাভাবে দুটি মানহানির মামলা করেন দুই আওয়ামী লীগ নেতা। মামলা সূত্রে জানা গেছে, বগুড়া শহরের চকসুত্রাপুর বাদুরতলার মৃত শাহ আলমের ছেলে মঞ্জুরুল আলম মোহন পাঁচ কোটি টাকার মানহানি মামলা করেছেন। তিনি বিবাদী হিসেবে ক্রমান্বয়ে পত্রিকার স্টাফ রিপোর্টার শেখ সফিউদ্দিন জিন্নাহ, পত্রিকার বার্তা সম্পাদক, সম্পাদক নঈম নিজাম ও প্রকাশক ময়নাল হোসেন চৌধুরীর নাম উল্লেখ করেছেন। মামলার এজাহারে উল্লেখ করা হয়, গত ২৮ জানুয়ারি বাংলাদেশ প্রতিদিন পত্রিকার সংখ্যায় ‘বগুড়ার ঘাটে ঘাটে ইয়াবা’ শিরোনামে প্রকাশিত সংবাদে তাঁকে বগুড়ার সব ইয়াবা মাদক কারবারির একক গডফাদার হিসেবে উল্লেখ করে সংবাদ পরিবেশন করা হয়। যা মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন, উদ্দেশ্যপ্রণোদিত ও মানহানিকর।

তিনি বগুড়া জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদকসহ বিভিন্ন পদে দায়িত্ব পালন শেষে ১৯৯৬ সালে জেলা যুবলীগের সভাপতি হিসেবে টানা ২৬ বছর দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি ঠিকাদারির পাশাপাশি পরিবহন ব্যবসার সঙ্গেও জড়িত। একই প্রতিবেদনের ভিত্তিতে অন্য মামলাটি করেছেন বগুড়ার একই এলাকার বাসিন্দা, মৃত মুনসুর আলী আকন্দের ছেলে আব্দুল মান্নান। তিনি চার কোটি টাকা ক্ষতিপূরণ দাবি করেছেন। তিনি বিবাদী হিসেবে ক্রমান্বয়ে সম্পাদক, বার্তা সম্পাদক, স্টাফ রিপোর্টার শেখ সফিউদ্দিন জিন্নাহ ও প্রকাশকের নাম উল্লেখ করেছেন। আব্দুল মান্নান তিনি নিজেকে আওয়ামী লীগের নেতা দাবি করে উল্লেখ করেছেন, তাঁর ঠিকাদারি ও পরিবহন ব্যবসা রয়েছে। কিন্তু তাঁর নামে মাদক কারবারের সঙ্গে মিথ্যা সংবাদ পরিবেশন করায় তাঁর মানহানি হয়েছে। দুটি মামলাতেই বাদীপক্ষের আইনজীবী আফতাব উদ্দিন আহম্মেদ।

লাইক দিন

Please Share This Post in Your Social Media

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Nobobarta on Twitter

© 2018 Nobobarta । Privacy PolicyAbout usContact DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com