,

পুলিশের চাকরি পেতে কোনো টাকা লাগেনা : সনাতন চক্রবর্তী (এসপি)

এম নজরুল ইসলাম, স্টাফ রিপোর্টার : উপজেলা ভূমি অফিসে কোন দুর্নীতি হয়না- আগামীকাল থেকে বগুড়া সদর উপজেলা ভূমি অফিস এ প্রত্যয় নিয়ে কাজ করবে এবং এ শপথটি অফিসে প্রদর্শন করে রাখবে। এছাড়া সকল প্রকার দুর্নীতি বন্ধ করার লক্ষ্যে আগামী সপ্তাহে এ অফিসে একটি অভিযোগ বাক্সও স্থাপন করা হবে। মঙ্গলবার বিকালে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)’র অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক), বগুড়া’র উদ্যোগে এবং জেলা প্রশসান বগুড়ার সহযোগিতায় শহীদ টিটু মিলনায়তন চত্বরে আয়োজিত তথ্যমেলার সমাপনী দিনে জনগণের সাথে মতবিনিময় অনুষ্ঠানে সহকারি কমিশনার ভূমি তমাল হোসেন এ প্রত্যয় ব্যক্ত করেন।

এছাড়া অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী বলেন পুলিশের চাকরি পেতে কোন টাকা লাগেনা। তিনি বলেন পুলিশ ভেরিফিকেশনের সময় পুলিশের কোন সদস্য ঘুষ দাবি করে তবে তাঁর নাম ও কর্মস্থল পুলিশ বিভাগকে জানালে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি আরো বলেন বর্তমানে পুলিশ জনবান্ধব হওয়ার চেষ্টা করছে। ডিজিটাল মাধ্যম ব্যবহার করে পুলিশ বিভাগ স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার চেষ্টা করছে।

এ অনুষ্ঠানে আঞ্চলিক পাসপোর্ট অফিস বগুড়ার সহকারি পরিচালক সাজাহান কবির বলেন বগুড়া পাসপোর্ট অফিস জনগণকে সঠিকভাবে সেবা প্রদান করার চেষ্টা করে যাচ্ছে। পাসপোর্ট পেতে কোন সমস্যা হলে তাঁকে অবহিত করার পরামর্শ প্রদান করেন। এছাড়া বিআরটিএর সহকারি পরিচালক (ইঞ্জি:)) কাজী মো: মোরছালীন মোটরযান অধ্যাদেশ অনুসারে রেজিষ্ট্রেশন ব্যতীত অন্য কোন কিছু লিখার বিধান নাই, কেউ যদি এর অন্যথা করে তবে মোবাইল কোর্টের মাধ্যমে ব্যবস্থা গ্রহণ করা হয়।

এছাড়া তিনি বলেন সরকারি তরুণ কর্মকর্তাদের মাধ্যমে যদি দেশের মানুষ সঠিক সেবা না পান তবে কাদের মাধ্যমে পাবেন। সনাক বগুড়ার সদস্য সমুদ্র হকের সঞ্চালনায় এবং সনাক সভাপতি মাছুদার রহমান হেলাল এর সভাপতিত্বে প্রতিষ্ঠানগুলোর উর্দ্ধতন কর্মকর্তাগণ সাধারণ মানুষের বিভিন্ন প্রশ্নের জবাব দেয়ার সময় এ কথাগুলো বলেন। এর আগে প্রতিষ্ঠানগুলোর কর্মকর্তাগণ নিজ নিজ প্রতিষ্ঠান থেকে প্রদত্ত বিভিন্ন সেবা সম্পর্কে বক্তব্য প্রদান করেন।

তথ্যমেলার সমাপনী অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেন মোহাম্মদ নূরে আলম সিদ্দিকী, জেলা প্রশাসক বগুড়া। এছাড়া অংশগ্রহণকারী সকল প্রতিষ্ঠানকে সনাক বগুড়ার পক্ষ থেকে শুভেচ্ছা স্মারক প্রদান করা হয়। এ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তাগণ এবং সনাক বগুড়ার বিভিন্ন পর্যায়ের সদস্যবৃন্দ।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ


Udoy Samaj

টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com