পত্নীতলায় বাল্যবিবাহ প্রতিরোধে ক্যাম্পেইন অনুষ্ঠিত

আর আই সবুজ, নওগাঁ প্রতিনিধি: নওগাঁ জেলার পত্নীতলা উপজেলায় আজ ১০ ডিসেম্বর ২০১৭ মহিলা বিষয়ক অধিদপ্তর ও জাতীয় কন্যাশিশু এডভোকেসি ফোরামের আয়োজনে এবং প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ ও দি হাঙ্গার প্রজেক্টের সহযোগিতায় বাল্যবিবাহ প্রতিরোধ ও বাল্যবিবাহ নিরোধ আইন ২০১৭ এর বিষয়ে ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে।তদুপলক্ষে বেলা ১১:০০ টায় উপজেলা পরিষদ চত্বরে মানববন্ধন এবং র‌্যালী অনুষ্ঠিত হয়েছে।

র‌্যালী শেষে উপজেলা পরিষদ অডিটরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। তদুপলক্ষে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো.আব্দুল করিমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পত্নীতলায় উপজেলা নির্বাহী অফিসার আব্দুল মালেক, বিশেষ অতিথি হিসেবে যথাক্রমে বাংলাদেশ আওয়ামী লীগ,পত্নীতলায় সভাপতি মো.ইসাহাক হোসেন,পত্নীতলায় উপজেলা ভাইস চেয়ারম্যান মরিয়ম বেগম শেফা,নজিপুর সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর ময়েজ উদ্দীন, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি বাবু র্নির্মল কুমার ঘোষ,উপজেলা মহিলা বিষয়ক অফিসার মোছা.মাহমুদা খাতুন,উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ও পত্নীতলায় প্রেসক্লাব সভাপতি বুলবুল চৌধুরী, সাধারণ সম্পাদক জয়নাল আবেদিন, জাতীয় মহিলা সংস্থার সদস্য খাদিজাতুল কোবরা, বিকশিত নারী নেটওয়ার্কের নেত্রী লাভলী চৌধুরী, গণগবেষণা ফোরাম সভাপতি শাহিনুর রহমান প্রমূখ। আলোচনা সভায় বক্তাগণ বাল্যবিবাহ, নারী নির্যাতন, যৌতুক, দুর্নীতি প্রতিরোধে ঐক্যবদ্ধভাবে কাজ করার উপর আলোকপাত করেন।

আলোচনা সভায় জয়ীতা পুরস্কার প্রাপ্ত নারীনেত্রী নিলুফা ইয়াসমিন অনুভূতি ব্যক্ত করতে গিয়ে বলেন – আমি আমার নিজের প্রচেষ্টায় আজ এখানে এসেছি। আমার পরিবারে কিংবা সমাজে কোন স্থান বা মর্যাদা ছিলনা। আমি বাল্যবিবাহ, নারী নির্যাতনসহ বিভিন্ন ক্ষেত্রে মানুষের সাথে মিশেছি, তাদের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছি। বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচনে সবাই ভোট দিয়ে আমাকে নির্বাচিত করেছে। আমি আমার প্রচেষ্টা অব্যাহত রেখেছি,সবাইকে অনুরোধ করবো নিজেদের অবলা না ভেবে নিজের চেষ্টায় এগিয়ে চলুন। জয় আমাদের হবেই।”

সভাপতির সমাপনী বক্তব্যে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) বলেন “বালিকা হবে ছাত্রী হবে না বিয়ের পাত্রী, বেগম রোকেয়ার আদর্শে অনুপ্রাণিত হয়ে আমাদের সামনে এগিয়ে যেতে হবে।সমাজ থেকে দুর্নীতির মুলোৎপাটন করে সামনে এগিয়ে যাওয়ার সময় এসেছে। সকল ভীতি দুর করে নারীর হাত ধরেই রচিত হবে সুন্দর আগামির বাংলাদেশ। বাল্যবিবাহ এখানে প্রতিবন্ধকতা সৃষ্টি করতে পারবে না।”

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ




টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com