,

যারা আগুন সন্ত্রাস করে, মানুষ খুন করে; তারাই সমাজের সবচেয়ে বড় প্রতিবন্ধী: প্রতিমন্ত্রী তারানা হালিম

1463235657_790c 01
পঞ্চগড় প্রতিনিধি : “সমাজে যাদেরকে আমরা প্রতিবন্ধী হিসেবে দেখতে পাই আসলে তারা প্রতিবন্ধী নয়। যাদের চোখ, কান, নাক, সব অঙ্গ প্রতঙ্গ রয়েছে তারপরেও আগুন সন্ত্রাস করে, অস্ত্র হাতে মানুষ খুন করে তারাই সমাজের সবেচেয়ে বড় প্রতিবন্ধী”।

সকলের ভালবাসায় এগিয়ে যাবে প্রতিবন্ধীরাও এই স্লোগানকে সামনে রেখে দারিদ্র কল্যাণ সংস্থা আয়োজিত পঞ্চগড় সরকারী অডিটোরিয়ামে প্রতিবন্ধী মেধা অন্বেষণ প্রতিযোগীতার উদ্বোধনী অনুষ্ঠানে শনিবার দুপুরে ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী এ্যাড: তারানা হালিম এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিবন্ধীদের কর্মসংস্থান সৃষ্টির জন্য শতকরা ৫ ভাগ কোটা নির্ধারণ করেছেন। আমিও আমার ডাক বিভাগে মেধাবী প্রতিন্ধীদের কর্মসংস্থানের জন্য অগ্রাধীকার দিয়েছি।

তিনি আইসিটি বিভাগের পক্ষ থেকে ট্রেনিং এর ব্যবস্থা করে প্রতিটি সেক্টরে প্রতিবন্ধীদের কর্ম সংস্থানের ব্যবস্থা করবেন বলেও আশ্বস্ত করেন।

জেলা পুলিশ প্রশাসনের উদ্দেশ্যে তিনি বলেন, সমাজে অনেক প্রতিবন্ধী নির্যাতিত হচ্ছে। প্রতিবন্ধীদের জন্য আদালা কোন আইনের দরকার নেই। যারা নির্যাতন করছেন তারা সন্ত্রাসী। আর এই সন্ত্রাসীদের কোন দল নেই। নির্যাতনকারীরা যেই হোকনা কেন আপনারা তার বিরুদ্ধে শাস্তি গ্রহনের ব্যবস্থা করবেন।

এছাড়াও তিনি প্রতিবন্ধীদের পাশে দাঁড়ানোর আহবান জানান সমাজের সকল বিত্তবানদের ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পঞ্চগড় জেলা প্রশাসক অমল কৃষ্ণ মন্ডল, অতিরিক্ত পুলিশ সুপার দীন মোহাম্মদ, সাবেক সংসদ সদস্য ও ইজিসিবির পরিচালক মাহাফুজা মন্ডল, চট্টগ্রাম জেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাবেক সংসদ সদস্য চেমন আরা তৈয়ব ও জেলা জাসদের সভাপতি আব্দুল মজিদ বাবুল।

সভাপতিত্ব করেন পঞ্চগড় জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি, দারিদ্র কল্যাণ সংস্থার সভাপতি ও সাবেক সংসদ সদস্য ফরিদা আখতার হীরা।

পরে অনুষ্ঠানের দ্বিতীয় অধিবেশনে মনোমুগ্ধকর সঙ্গীত পরিবেশন করেন দিনাজপুরের প্রতিবন্ধী শিল্পী হোমায়রা পারভিন রিতা।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ


Udoy Samaj

টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com