বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ০৪:৩৪ পূর্বাহ্ন

English Version
দিনাজপুরের নবাবগঞ্জে এসিল্যান্ডসহ সরকারি ১০টি দপ্তর চলছে ভারপ্রাপ্ত দিয়ে

দিনাজপুরের নবাবগঞ্জে এসিল্যান্ডসহ সরকারি ১০টি দপ্তর চলছে ভারপ্রাপ্ত দিয়ে

Dinajpur map-Nobobarta



মোঃ মামুনুর রশিদ, নবাবগঞ্জ (দিনাজপুর)# দিনাজপুরের নবাবগঞ্জে দীর্ঘদিন থেকে উপজেলা প্রশাসনের সরকারি দপ্তরে সহকারি কমিশনার (ভুমি) সহ ১০টি পদ চলছে ভারপ্রাপ্ত দিয়ে। এর কারণে কাঙ্খিত সেবা থেকে বঞ্চিত জনসাধারণ। জানা গেছে, উপজেলা সহকারি কমিশনার (ভুমি) মো. আরাফাত হোসেন অন্যত্র বদলি হওয়ায় তার দপ্তরটি উপজেলা নির্বাহী অফিসারকে অতিরিক্ত দায়িত্ব দিয়ে চলছে।

উপজেলার ৯টি ইউনিয়নের ভুমি সংক্রান্ত খাজনা খারিজ, মিউটেশন, ডিসিআর সহ বিভিন্ন কাজ করতে প্রতিদিন অফিসে আসে।উপজেলার নির্বাহী অফিসার তার দপ্তরের কাজের ব্যস্ততায় চাহিদা মাফিক সময় দিতে পারেন না।এছাড়াও উপজেলা সরকারি বরাদ্দের অতীব গুরুত্বপূর্ণ দপ্তর উপজেলা হিসাবরক্ষণ কর্মকর্তার দপ্তর এখানে হিসাবরক্ষণ কর্মকর্তা আব্দুস সালাম পদোন্নতি নিয়ে অন্যত্র বদলি হলে সেই দপ্তরটিও চলছে ভারপ্রাপ্ত দিয়ে। এ বিষয়ে অধিদপ্তরে যোগাযোগ করা হলে অডিটর মো. আলী আকবর জানান, কর্মকর্তা না থাকলেও সাধ্যমতো সেবা দেওয়া হচ্ছে। উপজেলা কৃষি কর্মকর্তা মো. আবু রেজা আসাদুজ্জামান জানান, ৯টি ইউনিয়নে ২৭ জন উপ সহকারি কৃষি কর্মকর্তা পদ রয়েছে। সেখানে রয়েছে ১৮ জন। ৯ জনের পদ শূন্য রয়েছে।

উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা অন্যত্র বদলি হলে সেখানেও দপ্তরটি চলছে ভারপ্রাপ্ত দিয়ে। এছাড়াও উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. রোকনুজ্জামান মন্ডল অন্যত্র বদলি হলে ফুলবাড়ি কর্মকর্তা দিয়ে অতিরিক্ত দায়িত্ব পালন করা হচ্ছে। বরেন্দ্র উন্নয়ন কর্তৃপক্ষ (বিএমডিএ) উপ সহকারি প্রকৌশলী মো. সাইজ উদ্দিন দীর্ঘদিন থেকে বদলি হলেও ফুলবাড়ি থেকে অতিরিক্ত দায়িত্ব দিয়ে চলছে ছেড়াতালি দেওয়া দপ্তরটি।উপজেলা সহকারি সেটেলমেন্ট দপ্তরের কর্মকর্তা মো. তরিকুল ইসলাম দুই বছর আগে অবসর গ্রহণ করলে সেখানে কর্মকর্তা যোগদান না দিয়ে পার্শ্ববর্তী বিরামপুর উপজেলার সহকারি সেটেলমেন্ট কর্মকর্তা দিয়ে চলছে ভুমি জরিপের কার্যক্রম। এর কারণে কৃষকেরা বিভিন্ন সময় দালালদের খপ্পরে পড়ে অনেকে প্রতারিত হচ্ছে। উপজেলার স্বাস্থ্যসেবা নিশ্চিত করার জন্য জনগণের দোর গোড়ায় চিকিৎসা সেবা পৌঁছে দিতে সরকার গ্রহণ করেছে যুগান্তকারী পদক্ষেপ।

এছাড়াও এ উপজেলার ৩১ শয্যাবিশিষ্ট হাসপাতালকে চলতি বছরে ৫০ শয্যায় উন্নীত করা হয়েছে। কিন্তু ৫০ শয্যার চাহিদা অনুযায়ী চিকিৎসক সহ জনবল নিয়োগ দেয়া হয়নি। উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা পদটি দীর্ঘ ৫ বছর ধরে চলছে অতিরিক্ত দায়িত্ব দিয়ে। প্রধানমন্ত্রীর প্রাধান্য দেয়া একটি বাড়ি একটি খামার প্রকল্পে উপজেলা সমন্বয়কারীর পদটি দীর্ঘদিন থেকে না থাকায় অতিরিক্ত দায়িত্ব দিয়ে চলছে কার্যক্রম বর্তমান দায়িত্বপ্রাপ্ত মো. জাহাঙ্গীর হোসেন জানান, উপজেলা নির্বাহী অফিসারের সার্বিক পরামর্শে দপ্তরের সেবা দেওয়া হচ্ছে।

Please Share This Post in Your Social Media




Leave a Reply



© 2018 Nobobarta । Privacy PolicyAbout usContact DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com