,

আগৈলঝাড়ায় গোল্ডেন জিপিএ ৫ পাওয়া দরিদ্র সজীবের ডাক্তার হবার স্বপ্ন অন্ধকারে

অপূর্ব লাল সরকার, আগৈলঝাড়া (বরিশাল) # বরিশালের আগৈলঝাড়া উপজেলার বাকাল গ্রামের হতদরিদ্র সুধীর বাড়ৈর ছেলে সজীব বাড়ৈ চলতি এসএসসি পরিক্ষায় বাকাল নিরঞ্জন মাধ্যমিক বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগ থেকে গোল্ডেন জিপিএ-৫ পেয়েছে। দরিদ্রতার কারণে সজীব কোন প্রাইভেট পরার সুযোগ না পেলেও দিনের আলোয় নিজে দৈনিক ৬-৭ ঘন্টা লেখাপড়া করত।

তার মা সরস্বতী বাড়ৈ দিনমজুরের কাজ করে তা দিয়ে কোন রকমে তাদের সংসার চালিয়ে সজীবসহ ৩ ছেলের লেখাপড়া খরচ চালাতেন। সজীবের বড়ভাই মেধাবী ছাত্র সুরঞ্জিত বাড়ৈ সরকারী গৌরনদী কলেজে অনার্সে অধ্যায়নরত। ছোটভাই প্রথম শ্রেণীতে পড়ছে। তার এই সাফল্যের জন্য সে স্কুলের শিক্ষকদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছে। তবে আর্থিক অভাবের কারণে সজীবের ভাল কোন কলেজে ভর্তি হওয়া অনিশ্চিত হয়ে পরেছে।

সজীব একজন ডাক্তার হয়ে দেশের সেবা করতে চায়। তার বাবার অসুস্থতার জন্য তিনি কোন উপার্জন করতে না পারায় পরিবারের খরচ চালানো সম্ভব হচ্ছেনা। তাই তার ডাক্তার হবার স্বপ্ন এখন অকূল অন্ধকারে। সজীবের বাবা হতদরিদ্র সুধীর বাড়ৈ দীর্ঘদিন পূর্বে ব্রেইন টিউমারে আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন স্থানে ও ভারতে চিকিৎসা করিয়ে এখন সহায় সম্বলহীন হয়ে পরেছেন।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ


টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com