,

কাউখালীতে শত বাধা পেরিয়ে এবার এসএসসিতে জিপিএ-৫ পেলো খাইরুন্নাহার

সৈয়দ বশির আহম্মেদ, কাউখালী (পিরোজপুর)  প্রতিনিধি ॥ পিরোজপুরের কাউখালীতে শত বাধা পেরিয়ে এবার এসএসসিতে জিপিএ-৫ পেলো খাইরুন্নাহার। তার পিতা মৃত বীর মুক্তিযোদ্ধা মোফাজ্জেল হোসেন ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিলেন। সেই যোদ্ধার কন্যা খাইরুন্নাহার জীবন যুদ্ধে জয়ী হয়ে সাফল্য অর্জন করলেন এসএসসিতে জিপিএ-৫ পেলেন খাইরুন্নাহার। জানা যায়, ২০০৯ সালে জানুয়ারী মাসে হৃদরোগে আক্রান্ত হয়ে মারাজান বীরমুক্তিযোদ্ধা খাইরুন্নাহারের বাবা মোফাজ্জেল হোসেন।  খাইরুন্নাহারের মা শাহিদা বেগম বাসায় বাসায় কাজ করে ও শিশুদের কুরআন শিক্ষা দিয়ে অভাবের সংসারে খাইরুন্নাহার কে লেখা-পড়া শিখিয়েছেন।

খাইরুন্নাহার দুই বোন বড় বোন কামরুন্নাহার বিএ অনার্স লেখাপড়া করেন বরিশল বি.এম কলেজে। মেধাবী খাইরুন্নাহার নিজেও বাসায় বাসায় গিয়ে শিশুদের শিক্ষা দিয়ে থাকেন। খাইরুন্নাহার পিরোজপুরের কাউখালী সরকারি এস.বি সরকারি বালিকা বিদ্যালয় থেকে কোন প্রকার প্রাইভেট ছাড়াই  আধাবেলা ভাত খেয়ে লেখা-পড়া করে এসএসসিতে জিপিএ-৫ পেয়েছে। খাইরুন্নাহার ২০১০ সালে কাউখালী সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয় থেকে ৫ম শ্রেনীতে বৃত্তি পেয়ে কাউখালী উপজেলার তৃতীয় স্থান অর্জন করেছে।  খাইরুন্নেহারের মা শাহিদা বেগম বলেন, স্বামীর সংসারে মানুষের বাসায় বাসায় গিয়ে শিশুদের কুরআন শিক্ষা দিয়ে ও বাড়িতে বাড়িতে গিয়ে ঝিয়ের কাজ করে যে টাকা পয়সা আয় করেছি তা দিয়ে কোন রকম খেয়ে না খেয়ে ওদের লেখা পড়া শিখাইছি।

অনেক সময় ওদের মুখে ভালো খাবারও তুলে দিতে পারি নাই খাইরুন্নাহার আজ জিপিএ-৫ পেয়েছে তাতেই আমি খুশি। ওদের শেষ পর্যন্ত লেখা-পড়া চালিয়ে যেতে চাই। জিপিএ-৫ পাওয়া খাইরুন্নাহার বলেন, শত বাধা বিবত্তি আর অভাব অনোটনের মধ্যে ও শিক্ষকদের সহযোগীতা পেয়ে আমি এ অর্জন করেছি। ভবিষ্যতে আমি বাল্য বিবাহ লেখা-পড়ার পাশাপাশি বাল্য বিবাহ প্রতিরোধের উপর কাজ করতে চাই এবং ভবিষ্যতে  কম্পিউটার ইঞ্জিনিয়ারিং উপর পড়তে চাই এবং আমি সকলের দোয় ও সহযোগীতা চাই। উপজেলার শিক্ষানুরাগী আব্দুল লতিফ খসরু বলেন, খাইরুন্নাহারের এই ফলাফলের কথা জানতে পেড়ে ছুটে গেলাম কাউখালী দক্ষিন বাজারে খাইরুন্নাহারের বাসায় ফুলের শুভেচ্ছা জানালাম।  আসুন আমরা সবাই মিলে দাড়াই খাইরুন্নাহারের পাশে সহযোগীতা করি ওকে।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ


টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com