মঙ্গলবার, ১৭ Jul ২০১৮, ০১:৫৬ অপরাহ্ন

English Version


কাউখালীতে মহিলা পরিষদের মতবিনিময় সভা

কাউখালীতে মহিলা পরিষদের মতবিনিময় সভা



পিরোজপুরের কাউখালীতে বৃহস্পতিবার বাংলাদেশ মহিলা পরিষদ, কাউখালী শাখার উদ্যোগে উপজেলার কেউন্দিয়া মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে নারী ও কন্যাশিশু নির্যাতন প্রতিরোধ মাস (নভেম্বর, ২০১৫), আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ’১৫ ও বিশ্ব মানবাধিকার দিবস পালন উপলক্ষ্যে নারী ও কন্যাশিশু নির্যাতন প্রতিরোধ বিষয়ে সচেতনতা বৃদ্ধির জন্য স্কুল, কলেজের শিক্ষার্থীদের সাথে এক মতবিনিময়সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি জাহানূর বেগম। অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন কার্যকরী কমিটি সদস্য মনীষা রানী হাওলাদার।
সভার শুরুতে জেলা শাখার সাধারন সম্পাদক সুনন্দা সমাদ্দার স্বাগত বক্তব্য রাখেন। তিনি তাঁর বক্তব্যে পরিবার, সমাজ ও রাষ্ট্রে নারী নির্যাতন ও যৌন নিপিড়ন প্রতিরোধের জন্য শিক্ষক, ছাত্র ও অভিভাবকদের সচেতন হয়ে এর বিরুদ্ধে প্রতিবাদ গড়ে তোলার আহবান জানান। স্কুলের সহকারী প্রধান শিক্ষক মোঃ মনিরুল আলম তার বক্তব্যে ছাত্র-ছাত্রীদের অভিভাবকদের সচেতন হওয়া এবং পাবিরাবিক সুসম্পর্ক তৈরীর মতামত উল্লেখ করেন। ছাত্রীদের মহীয়সী নারী বেগম রোকেয়া, সুফিয়া কামালের আদর্শ অনুসরন করার জন্য বলেন এবং বক্তব্যে বাংলাদেশ মহিলা পরিষদের নারী নির্যাতন প্রতিরোধের এ ধরনের উদ্যেগের জন্য প্রশংসা করেন। নারী নির্যাতন প্রতিরোধ এবং নারী আন্দোলনের কাজকে সফল করতে মহিলা পরিষদকে সর্বাত্মক সহযোগীতা করবেন বলে উল্লেখ করেন।
কার্যকরী কমিটি সদস্য মনীষা রানী হাওলাদার তার বক্তব্যে ছাত্রীদের বাল্য বিয়ের কুফল সম্পর্কে বলেন এবং মোবাইল ফোন ব্যবহার না করার জন্য নিরুৎসাহিত করেন। বক্তব্য রাখেন সহকারী শিক্ষক দীপংকর মিস্ত্রী, মোঃ আঃ ছাত্তার, ইউপি সদস্য আক্তারুন নেহার এবং মহিলা পরিষদ কাউখালী শাখার লিগ্যাল এইড সম্পাদক শাহীদা হক। এরপর সভাপতি উপস্থিত সকলকে আন্তরিক ধন্যবাদ জানিয়ে সভার সমাপ্তি ঘোষনা করেন। সভায় ছাত্র-ছাত্রীসহ ১৬৫ জন অংশগ্রহণকারী উপস্থিত ছিলেন।

বার্তা প্রেরক
সৈয়দ বশির আহম্মেদ
কাউখালী প্রতিনিধি

ফেসবুক থেকে মতামত দিন

Please Share This Post in Your Social Media




ফুটবল স্কোর



© 2018 Nobobarta । Privacy PolicyAbout usContact DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com