,

ঝালকাঠিতে হুজী’র জঙ্গী সন্দেহে গ্রেপ্তারকৃত ৯ জনকে ৪ বছরের কারাদন্ড

ঝালকাঠি প্রতিনিধিঃ ঝালকাঠিতে সন্ত্রাস বিরোধী আইনের মামলায় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হরকাতুল জিহাদের (হুজি) সেকেন্ড ইন কমান্ড মশিউর রহমান ওরফে মিলন তালুকদারসহ ৯ সদস্যকে চার বছর করে কারাদ- দিয়েছে আদালত। রবিবার দুপুরে ঝালকাঠির বিশেষ ট্রাইব্যুনাল আদালত-১ এর বিচারক মো. শফিকুল করিম এ রায় প্রদান ঘোষণা করেন। একই সাথে আদালত প্রত্যেকে দশ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো তিন মাস করে কারাদ-ের আদেশ দেন।

এছাড়াও উক্ত আসামীদের বিরুদ্ধে দায়েরকৃত অস্ত্র ও বিস্ফোরক আইনে পৃথক দুটি মামলায় এদের সবাই কে আদালত খালাস দিয়েছে।এছাড়াও তাদের বিরুদ্ধে দায়ের করা অস্ত্র ও বিস্ফোরক আইনের আরো দুটি মামলায় তাদের খালাস প্রদান করা হয়। দ-প্রাপ্তরা হলেন মশিউর রহমান (৩৩), সিরাজুল ইসলাম (৪৫), নুরুল ইসলাম (২৭) আবদুল বাকী বিল্লাহ (১৮), মো. সোহাগ (৩২), মো. জোবায়ের (২৪), আবুল বাশার মৃধা (৪০), মিনহাজুল আবেদীন (২০), আবদুল আজিজ (২৭)।

২০১৩ সালের ১৪ আগস্ট নলছিটি উপজেলার কামদেবপুর গ্রামের খাদেমুল ইসলাম কওমি মাদরাসা সংলগ্ন মসজিদে প্রশিক্ষণ চলাকালে তৎকালী পুলিশ সুপার মো. মজিদ আলীর নেতৃত্বে একদল পুলিশ অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে। তাদের কাছ থেকে একটি হ্যান্ড গ্রেনেড, চারটি বগি দা, ৮টি মোবাইল সেট ও বেশ কয়েকটি জেহাদি বই উদ্ধার করা হয়। গ্রেপ্তারকৃতদের মধ্যে ৫ জনের বাড়ি ঝালকাঠি, ৩ জনের বাড়ি মাদারীপুর ও একজনের বাড়ি গোপালগঞ্জ জেলায়। আদালতে রাস্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন জেলা ও দায়রা জজ আদালতের সরকারি কৌসুলী আবদুল মান্নান রসুল। আসামী পক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট আবদুল রশীদ সিকদার

ফেসবুক থেকে মতামত দিন

আরও অন্যান্য সংবাদ


Nobobarta on Twitter




Social Media Auto Publish Powered By : XYZScripts.com